ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির কোনো ভাত নাই: মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির সাংগঠনিক দুর্বলতার দিকটি তুলে ধরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির কোনো ভাত নাই। কারণ সদ্য অনুষ্ঠিত উপনির্বাচন বানচাল করার জন্য তারা যে অপচেষ্টা চালিয়েছিলো সেটিও সফল করতে ব্যর্থ হয়েছে। আজকে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে তাদের কোনো কর্মসূচি পালন হয়নি। এমনকি ব্রাহ্মণবাড়িয়ার অন্য আসনগুলোতেও বিএনপির কোনো কর্মসূচি হচ্ছে এমন তথ্য আমার কাছে আসেনি। সুতরাং এই ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপি অস্তিত্ব নেই বললেই চলে।

১১ ফেব্রুয়ারি (শনিবার) দুপুরে বিজয়নগর উপজেলা আওয়ামী আয়োজিত বিএনপি-জামাতের অগ্নি সন্ত্রাস, ভাংচুর ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, বিএনপির কাজ-ই হচ্ছে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা। দেশে যখন শান্তি ও শৃঙ্খলা বিরাজ করে এবং যখনই দেশে নির্বাচনের সময় ঘনিয়ে আসে তখনই তারা একটা গণ্ডগোল লাগানোর চেষ্টা চালায়। কিন্তু জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে, তাদের (বিএনপি) কোনো ধরনের ষড়যন্ত্র-ই আমাদের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে পারবে না।

শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নাজিবুল্লাহ হিরু বলেন, বিএনপি অতীতে হাজার হাজার নেতাকর্মীকে হত্যা ও পঙ্গু করে দিয়েছে। তারা আন্দোলনের নামে বহু মানুষকে পুড়িয়ে দিয়েছে; এখন নতুন লেবাসে নিয়ে এই সরকার হঠানোর আন্দোলন করে দেশকে অস্থিতিশীল করার পায়তারা শুরু করেছে।

তিনি বলেন, আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যেখানে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন, সেখানে তারেক জিয়া ‘টেক ব্যাক বাংলাদেশ’ শ্লোগান তুলে দেশকে পাকিস্তান আমলে নিয়ে যেতে চাচ্ছে। আমরা বিএনপি নামক সন্ত্রাসী দলটির এসব গনবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে শান্তি সমাবেশ ডেকেছি, যেই সন্ত্রাসী দলের নেতৃত্ব দিচ্ছেন দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া; যেই সন্ত্রাসী দলের নেতৃত্ব দিচ্ছে খুনের মামলায় সাজাপ্রাপ্ত আসামি তারেক জিয়া, যেই দলের গঠনতন্ত্রে গণতন্ত্রের কোনো উপস্থিতি নেই, তারা দীর্ঘ ধরে কোনো সম্মেলন ছাড়াই দল পরিচালনা করছে।

বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে শান্তি সমাবেশে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক মাহবুবুল আলম খোকন, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তানভীর ভূঁইয়া, বাংলাদেশ কৃষক লীগের অর্থ সম্পাদক নাজির মিয়া, বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা মুকাই আলী প্রমুখ।

শেয়ার করুন