নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে বাংলাদেশের হার

ক্রীড়া ডেস্ক

ফাইল ছবি

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৭ উইকেটে পরাজয়ের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের নারী ক্রিকেট দল কেমন করতে পারে, তা ছিল অনেকটাই ধারনার মধ্যে। ম্যাচের ফলও ধারনার বাইরে যায়নি।

দক্ষিণ আফ্রিকার সেন্ট জর্জ পার্কে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশের নারী ক্রিকেট দল।

universel cardiac hospital

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের মেয়েরা সংগ্রহ করে ৭ উইকেটহ হারিয়ে ১০৭ রান। জবাব দিতে নেমে ২ উইকেট হারিয়ে ১০ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়ার নারীরা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে একা এক অধিনায়ক নিগার সুলতানা ছাড়া আর কোনো ব্যাটারই দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়ান বোলারদের সামনে। নিগার সুলতানা করেন অনবদ্য এক হাফ সেঞ্চুরি। ৫০ বলে ৫১ রান করেন তিনি। ৭টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মারও ছিল তার ব্যাটে।

নিগার সুলতানা এই ইনিংসটি না খেললে বাংলাদেশকে হয়তো সর্বনিম্ন রানের লজ্জাতেই পড়তে হতো। নিগারের পর দ্বিতীয় সর্বোচ্চ রান ছিল ১২, স্বর্ণা আক্তারের। ২৭ বলে এই ইনিংসটি খেলেন তিনি। বাকি ব্যাটারদের আর কেউ দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১০৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

জবাব দিতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। শুরুতেই অসি ব্যাটার বেথ মুনির উইকেট তুলে নেন মারুফা আক্তার। মুনি করেন কেবল ২ রান। অ্যালিসা হিলি ৩৬ বলে ৩৭ রান করে আউট হন স্বর্ণার বলে।

ম্যাগ ল্যানিং ৪৯ বলে অপরাজিত ৪৮ রান করে দলকে জয় এনে দেন। তার সঙ্গে ১৯ রানে অপরাজিত ছিলেন অ্যাশলে গার্ডনার। বাংলাদেশের পরের ম্যাচ ১৭ ফেব্রুয়ারি, নিউজিল্যান্ডের বিপক্ষে।

শেয়ার করুন