সাফ চ্যাম্পিয়নশিপ ভারতে, পাকিস্তানীদের ভিসার নিশ্চয়তা

ক্রীড়া ডেস্ক

ফাইল ছবি

জুনে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপের স্বাগতিক হওয়ার জন্য নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করেছিল শুধু নেপাল। ধরেই নেওয়া হয়েছিল সাফের চৌদ্দতম আসর বসতে যাচ্ছে হিমালয়ের দেশটিতে। কিন্তু ভারত পরে আগ্রহ প্রকাশ করায় তারাই পেয়েছে আয়োজক হওয়ার সুযোগ।

সাফ চ্যাম্পিয়নশিপের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান স্পোর্টস পার্টনার ইন্টারন্যাশনালেরও চাওয়া ছিল খেলা যেন ভারতে হয়। ভারতের আগ্রহ ও স্পন্সর প্রতিষ্ঠানের চাওয়া মিলে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় দেশটিতেই হতে যাচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। তবে খেলা কোন শহরে হবে তা এখনো চূড়ান্ত হয়নি। ভারতে সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছিল ২০১৫ সালে।

universel cardiac hospital

সাফের দেশগুলোর ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা মঙ্গলবার ভার্চুয়াল বৈঠকে বসেছিলেন। সেখানেই আগামী জুনে শুরু হতে যাওয়া আসরের আয়োজক হিসেবে ভারতকে চূড়ান্ত করা হয় বলে জানিয়েছেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

দক্ষিণ এশিয়ার ফুটবলের সর্বোচ্চ আসরে সবশেষ ২০১৮ সালের আসরে খেলেছিল পাকিস্তান। এক আসর পর আবার এ প্রতিযোগিতায় ফিরছে তারা।

সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল জানিয়েছেন, ‘ভারত আয়োজক হলেও পাকিস্তান দলের দেশটিতে সফরে কোনো সমস্যা হবে না। পাকিস্তানের খেলোয়াড়-কর্মকর্তাদের ভিসা দেওয়ার ব্যাপারে ভারতের সঙ্গে কথা হয়েছে, তারা আশ্বস্ত করেছে ভিসা পেতে পাকিস্তান দলের কারো কোনো সমস্যা হবে না।’

শেয়ার করুন