ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে বসন্তবরণ ও পিঠা উৎসব উদযাপিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ফাগুনের আগুন লেগেছে নবীন হৃদয়ে, এসেছে বসন্ত আজ পলাশের রঙে আর সেই রঙে যেন আরও রঙিন হয়েছে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় (ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া)।

১৪ ফেব্রুয়ারি (পহেলা ফাল্গুন) খুবই জাঁকজঁমক এবং উৎসবমুখর পরিবেশে ঋতুরাজ বসন্তকে বরণ করেছে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া।

universel cardiac hospital

এদিন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। এছাড়া বাহারি স্বাদের পিঠা এবং হাতে তৈরি বিভিন্ন শিল্পকর্ম নিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে আয়োজন করা হয় এক বসন্ত মেলার।

মেলার শুভ উদ্বোধন করেন ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান পালনের মধ্য দিয়ে দিনটিকে আরও উপভোগ্য করে তোলা হয়।

সবশেষে ভাষা আন্দোলন ভিত্তিক চলচ্চিত্র (ফাগুন হাওয়ায়) প্রদর্শনীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

বিশ্ববিদ্যালয়টির চেয়ারম্যান র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং ট্রেজারার প্রফেসর ফাহিমা খাতুনের পৃষ্ঠপোষকতায় সম্পূর্ন অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

শেয়ার করুন