৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সায়েদুলের বিরুদ্ধে মামলা সোবহানের

নিজস্ব প্রতিবেদক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন ইলেকট্রনিক মাধ্যমে ‘মিথ্যা-মানহানিকর তথ্য’ প্রচারের অভিযোগে ৫০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হকের বিরুদ্ধে মামলা করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুস সোবহান মিয়া।

ঢাকার তৃতীয় যুগ্ম জেলা জজ আদালতের সংশ্লিষ্ট শাখায় গতকাল বৃহস্পতিবার এ মামলার আরজি জমা দেওয়া হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন আদালতের সেরেস্তাদার মতিউর রহমান। তিনি বলেন, মানি স্যুট মামলাটির গ্রহণযোগ্যতা বিষয় এখনো কোনো শুনানি হয়নি।

universel cardiac hospital

মামলার আরজিতে আবদুস সোবহান দাবি করেছেন, গত ১৭ জানুয়ারি সায়েদুল হক ফেসবুকে তার সম্পর্কে ‘মিথ্যা, মানহানিকর তথ্য’ প্রচার করেন। সায়েদুল হক প্রচার করেন যে তিনি (আবদুস সোবহান) ২০১৪-২০১৫ সালে সংসদ সদস্য হয়ে অর্থ পাচার (মানি লন্ডারিং) করেছেন। সায়েদুল হকের এই বক্তব্য সত্য নয়। তিনি সংসদ সদস্য হয়েছেন ২০১৮ সালের জাতীয় নির্বাচনে। সংসদ সদস্য হওয়ার পর তিনি যুক্তরাষ্ট্রে কোনো বাড়ি কেননেনি।

আবদুস সোবহানের পক্ষে মামলাটি করেন আইনজীবী কামাল হোসেন। তিনি আজ শুক্রবার বলেন, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে তার মক্কেলের বিরুদ্ধে ‘মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য’ প্রচারের অভিযোগ আনা হয়েছে মামলায়। মামলায় ৫০০ কোটি টাকার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

মামলার বিবাদী সায়েদুল হক বলেন, ‘মানহানিকর বক্তব্য প্রচারের’ অভিযোগ তুলে তার বিরুদ্ধে মানি স্যুট মামলা হওয়ার কথা তিনি শুনেছেন। তিনি আইনগতভাবেই এই মামলা মোকাবিলা করবেন।

শেয়ার করুন