তাপমাত্রা আরও বাড়বে, ৩ বিভাগে হালকা বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত ছবি

রাতের তাপমাত্রা আরও বেড়ে শীত কমতে পারে। একই সঙ্গে তিন বিভাগে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

রাতের তাপমাত্রা বৃদ্ধির ধারা অব্যাহত রয়েছে। ধীরে ধীরে বিদায় নিচ্ছে শীত। যদিও ক্যালেন্ডারের হিসাবে শীত বিদায় নিয়ে প্রকৃতিতে এখন বসন্ত। শীতের অনুভূতি এখনও দেশের বিভিন্ন অঞ্চলে রয়েছে গেছে।

universel cardiac hospital

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। শনিবার সেখানে সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে হয়েছে ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে অন্যান্য অঞ্চলেও তাপমাত্রা বেড়েছে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৯ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। খুলনা ও বরিশাল বিভাগের দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি। হাফিজুর রহমান আরও বলেন, আগামী দু-দিনে রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে।

শেয়ার করুন