মালি শান্তিরক্ষা মিশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন ১৪০ পুলিশ

নিজস্ব প্রতিবেদক

করোনা-পুলিশ
ফাইল ছবি

পুলিশের ১৪০ জন সদস্য মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছেড়েছেন। এর মধ্যে পুলিশ সুপার মহিদুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট-১–এর নবম রোটেশনের ৭০ জন এবং পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছারের নেতৃত্বে ফর্মড পুলিশ ইউনিট-২–এর পঞ্চম রোটেশনের ৭০ জন পুলিশ সদস্য রয়েছেন।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মিনসুমায় দায়িত্ব পালনের লক্ষ্যে ওই পুলিশ সদস্যরা ইথিওপিয়ান এয়ারলাইনসের বিশেষ ফ্লাইটে মালির উদ্দেশে শুক্রবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। পুলিশ সদর দপ্তরের ডিআইজি রুহুল আমিন এবং ওভারসিস অ্যান্ড ইউএন অপারেশনস উইংয়ের কর্মকর্তারা তাদের বিদায় জানান।

universel cardiac hospital

২০১৩ সাল থেকে ফর্মড পুলিশ ইউনিট-১–এর সদস্যরা জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মালির বামাকোতে পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন। একইভাবে ২০১৭ সাল থেকে ফর্মড পুলিশ ইউনিট-২ মালির উত্তর অংশের সাহারা মরুভূমির বুকে তিম্বুক্ত অঞ্চলে গুন্দাম এলাকায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন।

দুর্গম ভৌগোলিক অবস্থান, প্রতিকূল আবহাওয়া ও অত্যন্ত ঝুঁকিপূর্ণ নিরাপত্তা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশ পুলিশের সদস্যরা সাহসিকতা ও পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।

শেয়ার করুন