গুলশানের ভবনে আগুন ছড়িয়েছে, উদ্ধারের আকুতি আটকে পড়া ব্যক্তিদের

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশান–২ নম্বরের বহুতল ভবনে লাগা আগুন কয়েকটি তলায় ছড়িয়ে পড়েছে। আজ রোববার সন্ধ্যা ৭টার দিকে ভবনটিতে আগুন লাগার পর তা নেভাতে কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। পাশাপাশি ভবনটি থেকে বাসিন্দাদের উদ্ধার করা চলতে থাকে। তবে পরে ভবনের অন্যান্য তলায় আগুন ছড়িয়ে পড়লে অনেকে আটকা পড়েন।

রাত ১০টার দিকেও ভবনের ১১ ও ১২ তলায় আগুন জ্বলছে। ভেতরে আগুন জ্বলা অবস্থায় বারান্দায় বেশ কয়েকজনকে দেখা যাচ্ছে। তারা টর্চ জ্বালিয়ে উদ্ধারকর্মীদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন।

universel cardiac hospital

আগুন লাগার পরপর ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছিল, ১২তলা ভবনের সপ্তম তলায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছেন। পরে সেখানে আরও সাতটি ইউনিট যোগ দেয়।

রাত ১০টার দিকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছিল বলে বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদুল হোসেন জানিয়েছেন।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আগুন লাগার পর ভবন থেকে বেশ কয়েকজন লাফ দিয়ে নিচে পড়েছেন। তারা গুরুতর আহত হয়েছেন। অন্তত তিনজনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে মোহন নামের একজন জানিয়েছেন।

ঘটনাস্থলে স্বজনদের উদ্ধারের আকুতি জানাচ্ছেন রেশমী খাতুন নামের একজন নারী। তিনি বলেন, তার বেশ কয়েকজন স্বজন ভবনের ১১তলায় আটকা পড়েছেন। তাদের মধ্যে দুই মাসের এক শিশু রয়েছে। তাদের উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের অনুরোধ করেছেন তিনি।

শেয়ার করুন