আপনারা একটি মানবিক সমাজ গড়তে কাজ করুন: মোকতাদির চৌধুরী

মোহাম্মদ সজিবুল হুদা

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষকদের ক্রেস্ট দিচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

দেশে একটি ‘মানবিক সমাজ’ গড় তুলতে শিক্ষকদের একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

universel cardiac hospital

শহরের সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সংগীতাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষকদের উদ্দেশে মোকতাদির চৌধুরী বলেন, আপনারা শিক্ষাদান কর্মসূচি সবসময় অব্যাহত রাখবেন। সমাজে শিক্ষক হিসেবে আপনাদের যে প্রভাব আছে, তা কাজে লাগিয়ে একটি মানবিক সমাজ গড়তে কাজ করুন। আমরা একটি মানবিক সমাজের পক্ষে, যেখানে নারী-পুরুষের বিভাজন থাকবে না।

এদিন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি ও বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার যৌথ উদ্যোগে সদর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ৫০জন অবসরপ্রাপ্ত শিক্ষককে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

সদর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি মো. দেওয়ান হাফিজের সভাপতিত্বে ও জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মনির হোসেনের সঞ্চালনায় বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. খোরশেদ আলম ও উপজেলা শিক্ষা অফিসার উম্মে সালমা।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা দেলোয়ার, বাংলাদেশ প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মো. শাহাদাৎ হোসেন, শিক্ষক নেতা মুশফিক জাহাঙ্গীর, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নূর তাহসিনা পলি, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নাসির উদ্দিন সরকার প্রমুখ।

পরে বিদায়ী ১৮জন প্রধান শিক্ষক ও ৩২জন সহকারি শিক্ষকে হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

শেয়ার করুন