একুশ মানে সাম্প্রদায়িকতার কাছে মাথা নত না করা: মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

একুশ মানে বুক উঁচিয়ে বাংলাদেশকে জানা। একুশ মানে সাম্প্রদায়িকতার কাছে মাথা নত না করা। একুশ মানে ধর্মান্ধদের কাছে মাথা নত না করা। একুশ মানে গণতন্ত্রের লড়াইকে সুসংহত করে এগিয়ে যাওয়ার প্রেরণা।

একুশের প্রথম প্রহর সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এসব কথা বলেন।

universel cardiac hospital

তিনি বলেন, একুশ আমাদের বাংলাদেশ দিয়েছে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, একুশ আমাদের সে পথে নিয়ে যাবে।

এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. শাহগীর আলম, জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মুহাম্মদ শাখাওয়াত হোসেন, পৌর মেয়র নায়ার কবীর শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক সংগঠনের জন্য শহীদ মিনারটি উন্মুক্ত করে দেয়া হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, সরকারি পর্যায়ে বাংলা ভাষা অনেক আগে থেকে চালু। সুপ্রিম কোর্টসহ সব জায়গায় বাংলা ভাষাকে প্রাধান্য দেয়া হয়। আমি আশা করি, ভাষা আন্দোলনের চেতনা ধরে রেখে বাংলা ভাষা বিশ্বে অন্যতম ভাষা হিসেবে ঠাঁই করে নেবে।

পুষ্পস্তবক অর্পণকে কেন্দ্র করে শহীদ মিনারে পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

শেয়ার করুন