ব্যানারে ‘একুশের উচ্চারণ দূর হ দুঃশাসন’ লেখা দেখে যা করলেন ওসি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট শহরের চাষাঢ়ায় অবস্থিত শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। মঙ্গলবার বিকেলের ওই অনুষ্ঠানের ব্যানারে লেখা ছিল ‘একুশের উচ্চারণ দূর হ দুঃশাসন’। সাংস্কৃতিক জোটের কর্মীদের অভিযোগ, ব্যানারের এই লেখা দেখে সেটি খুলে ফেলতে চাপ দেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান। এরপর লেখাটি কালো কাপড় দিয়ে ঢেকে অনুষ্ঠান করেন তারা।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওসি আনিচুর রহমান বলেন, ব্যানারে দুঃশাসন শব্দটি লেখা থাকায় সেটি নিয়ে নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছিল। সেখানে হামলা হওয়ার আশঙ্কা ছিল। এ কারণে তাদের ব্যানারের সেই লেখা বাদ দিয়ে অনুষ্ঠান করতে বলা হয়েছিল। তবে চাপ দিয়ে বাধ্য করার অভিযোগ অস্বীকার করেন ওসি।

universel cardiac hospital

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় বলেন, অনুষ্ঠান শুরুর আগে সদর থানার ওসি এসে ব্যানার সরিয়ে ফেলতে চাপ দেন। অনুষ্ঠানে আসা শিশুশিল্পীদের কথা চিন্তা করে ব্যানার না সরিয়ে লেখাটি কালো কাপড়ে ঢেকে অনুষ্ঠান করেছি।

এটি স্বাধীন মতপ্রকাশের প্রতি আক্রমণ বলে মনে করেন শংকর রায়। তিনি বলেন, দুঃশাসন অপছন্দ হয় কার? যিনি দুঃশাসন করেন তার। এটি তো আমাদের বিভিন্ন সংগ্রামের স্লোগান। বিষয়টি এতো বড় করে দেখার কারণ আমাদের জানা নেই।

শেয়ার করুন