ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে ‘বিমানে-সাইকেলে’ ঢাকায় এলেন ভারতীয়রা

নিজস্ব প্রতিবেদক

শহীদ মিনার

অমর একুশের দিনে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পার্শ্ববর্তী দেশ ভারত থেকেও এসেছেন বাংলাপ্রেমী মানুষেরা। আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে ‘বাংলাদেশ ভারত ইতিহাস ও ঐতিহ্য পরিষদ’ এবং ‘পুরুলিয়া লোক সংস্কৃতি পরিষদ’ নামের দুটি সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প অর্পণ করতে দেখা যায়।

শ্রদ্ধা নিবেদন শেষে পুরুলিয়া লোক সংস্কৃতি পরিষদের মীণাক্ষী লায়েক জানান, তারা ৭ জনের একটি দল ভাষাশহীদদের প্রতি ভালোবাসা থেকে এখানে এসেছেন। গত ১৭ ফেব্রুয়ারি কলকাতা থেকে একটি ফ্লাইটে বাংলাদেশে পৌঁছেছেন।

universel cardiac hospital

‘বাংলাদেশ ও ভাষাভাষী মানুষের প্রতি শ্রদ্ধা জানাতে আমরা এসেছি। বাংলা ভাষার জন্য যারা রক্ত দিয়েছেন তাদের জন্য আসতে পেরে আমরা আপ্লুত। এখানে আসার অনেক বছরের স্বপ্ন লালিত ইচ্ছে ছিল। তা আজ পূরণ হলো’ বলেন তিনি।

একইসঙ্গে এসেছেন মৃণাল গৃহ। তিনি বলেন, ‘দেশ দুটি হলেও আমাদের ভাষা কিন্তু এক। এদেশের প্রতি আমাদের অন্যরকম ভালোবাসা কাজ করে। এজন্য ওপার থেকে এপারে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি।’

এছাড়া বাংলা ভাষার টানে কেন্দ্রীয় শহীদ মিনারে সাইকেল চালিয়ে কলকাতার বিভিন্ন অঞ্চল থেকে এসেছেন ১৫ জনের একটি দল। তারা জানান, ১৪ ফেব্রুয়ারি রওনা দিয়ে ২০ তারিখ ঢাকায় এসে পৌঁছান তারা।

শেয়ার করুন