চলে গেলেও বাংলাদেশ ক্রিকেটে চোখ ছিল হাথুরুসিংহের

ক্রীড়া প্রতিবেদক

হাথুরুসিংহে
ফাইল ছবি

চন্ডিকা হাথুরুসিংহে ফিরলেন। ঢাকায় এসেছেন ২০ ফেব্রুয়ারি রাতে। কাল মঙ্গলবার প্রথমবারের মতো এসেছিলেন মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। আজ প্রথমবারের মতো মুখোমুখি হলেন সংবাদমাধ্যমেরও।

প্রায় সাড়ে পাঁচ বছর দূরে থাকলেও বাংলাদেশ ক্রিকেটে বরাবরই চোখ ছিল, তাদেরকে অনুসরণ করেছেন—হাথুরুসিংহে জানিয়েছেন এমন। বাংলাদেশ ক্রিকেটের প্রতি আলাদা একটা ‘সফট কর্নার’ থাকার কথাও বলেছেন।

universel cardiac hospital

শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলন কক্ষে চন্ডিকা হাথুরুসিংহে
২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে চিঠি পাঠিয়ে বিদায় নেওয়া, এবার রাসেল ডমিঙ্গোর জায়গায় আবার ফিরে আসা—কীভাবে ব্যাপারটি হলো, হাথুরুসিংহে আজ নিজের মুখেই খুলে বললেন সেটি, চলে যাওয়ার পর থেকেই বাংলাদেশ ক্রিকেটকে অনুসরণ করছি আমি। সময়ে–সময়ে অনেক খেলোয়াড় ও কর্মকর্তার সঙ্গে বিভিন্ন পরিস্থিতিতে আমার যোগাযোগ হয়েছে। বাংলাদেশ ক্রিকেটের জন্য সব সময়ই আমার একটা ‘সফট কর্নার’ ছিল। এটা ছিল আমার প্রথম আন্তর্জাতিক দায়িত্ব। মনের কোণে সব সময়ই এ ভাবনা ছিল—আমি ফিরে আসতে চাই। তবে এত দ্রুত হবে ভাবিনি।

তবে, ‘এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপে (বিসিবি) সভাপতি ও কয়েকজন কর্মকর্তার সঙ্গে দেখা হলো, আমরা কিছু বিষয় আলোচনা করেছি। মনে হয়েছে, এটিই উপযুক্ত সময় ফিরে আসার, যেহেতু ৫০ ওভারের বিশ্বকাপ আসছে। নিউ সাউথ ওয়েলসের মৌসুম শেষ করে এলে বেশি দেরি হয়ে যেত। এর ফলে এখনই উপযুক্ত সময় মনে হয়েছে। বিগ ব্যাশ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছি।’

শেয়ার করুন