‘ধর্মীয় অনুভূতিতে’ আঘাতের অভিযোগ এনে জেলে থাকা শিক্ষকের বাড়িতে হামলা

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় ‘ধর্মীয় অনুভূতিতে’ আঘাত দেওয়ার অভিযোগে কারাগারে থাকা আবু সালেহ নামের এক প্রধান শিক্ষকের বাড়িতে হামলা হয়েছে। এ সময় ওই বাড়ির সদস্যরা পাশের এক বাড়িতে আশ্রয় নেন। আজ শুক্রবার বেলা তিনটার দিকে এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আবু সালেহ কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের কয়া চাইল্ড হেভেন নিম্নমাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের বোরকা ও হিজাব পরতে নিষেধ করে আসছিলেন। গত সোমবার এক নারী অভিভাবক ওই প্রধান শিক্ষকের কাছে এ বিষয়ে কথা বলতে যান। এ সময় প্রধান শিক্ষক মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি ও বিতর্কিত মন্তব্য করেন। এ ঘটনার জেরে তার বাড়িতে হামলা হয়েছে।

universel cardiac hospital

তবে আবু সালেহর ছেলে আবু আদিত্য এ অভিযোগ অস্বীকার করে বলেন, তার বাবা ছাত্রীদের স্কুল পোশাকের রঙের বোরকা পরে আসার কথা বলেছিলেন। বোরকা পরতে নিষেধ করেননি। তার বাবার স্কুলটি গত ১২ জানুয়ারি এমপিওভুক্ত হয়। সেখানে বেশ কয়েকজন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়োগ হবে। এটা নিয়ে এলাকার একটি গোষ্ঠী বাবার ওপর ক্ষুব্ধ। এ জন্য তার বিরুদ্ধে কৌশলে মিথ্যা অভিযোগ এনে এলাকায় বিভ্রান্তি ছড়ানো হয়েছে।

আবু আদিত্য আরও বলেন, বিকেলে খবর পান যে শত শত মানুষ মিছিল নিয়ে তাদের বাড়ির উদ্দেশে হামলা চালাতে আসছে। দ্রুত তিনি জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করে বিষয়টি জানান। এরপর ১৫ মিনিট একটানা ইটপাটকেল ছোড়া হয় বাড়িতে। হামলার সময় তাদের পাকা ভবনের পাঁচটি কাচের জানালা ভাঙচুর করা হয়েছে। ঘরের ভেতর প্রচুর ইট ও খোয়া পড়ে আছে।

শেয়ার করুন