অন্ধকারের লোকদের থেকে শিক্ষার্থীদেরকে সাবধানে থাকার পরামর্শ দিলেন মোকতাদির চৌধুরী

মোহাম্মদ সজিবুল হুদা

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, যারা মানুষের অগ্রগতিকে সমর্থন করে না, নারী শিক্ষার প্রতি তারাই বিদ্বেষভাব পোষণ করে। নারী শিক্ষাকে তারাই চায় না, যারা মানুষকে পশ্চাৎগামী রাখতে চায়।

আজ শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের মৌড়াইলে উবায়দুল মোকতাদির চৌধুরী মহিলা কলেজ আয়োজিত পিঠা উৎসব, নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী আরও বলেন, আমাদের দেশে এক শ্রেণির মানুষ আছে, যারা নারীদেরকে ঘরে বন্দি রাখতে চায়। নারীরা শিক্ষিত হোক এটা তারা চায় না। অথচ আমাদের প্রিয়নবী হজরত মুহাম্মদ (সাঃ) বলেছেন, প্রত্যেক নরনারীর জন্য শিক্ষাগ্রহণ করা ফরজ।

এসময় শিক্ষার্থীদেরকে অন্ধকারের লোকদের থেকে সাবধানে থাকার পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও মাউশির প্রাক্তন মহাপরিচালক গ্রেড-১ প্রফেসর ফাহিমা খাতুন।

উবায়দুল মোকতাদির চৌধুরী মহিলা কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট লোকমান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

শেয়ার করুন