বাংলাদেশ কখনো পাকিস্তান, ভারত হবে না: মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কখনো পাকিস্তান বা ভারত হবে না বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজে প্রাঙ্গণে ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে তিনি বলেন, আমরা যখন মুক্তিযুদ্ধে গিয়েছিলাম, তখন জানতাম না বাংলাদেশ হবে কিনা। তা না জেনেই আমরা যুদ্ধ করেছিলাম। এখন যেমন নিশ্চিত যে শেখ হাসিনা ক্ষমতায় আছে, থাকবেন। অন্যথায় অন্য কেউ ক্ষমতায় আসবে। তবে বাংলাদেশটা থাকবে। বাংলাদেশ কখনো পাকিস্তান বা ভারত হবে না।

তিনি আক্ষেপ করে বলেন, ‘লযে দেশটায় জন্য আমরা যুদ্ধ করেছিলাম, সে দেশটা মনে হয় ক্রমান্বয়ে হারিয়ে ফেলছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সাবেক মহাপরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার জীবনের স্মৃতিচারণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মো. মাহমুদুন নবী মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. শাহগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস.এম শফিকুল্লাহ, সাবেক অধ্যক্ষ ড.মো. শাহ আলমসহ

শেয়ার করুন