নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ : দক্ষিণ আফ্রিকার স্বপ্ন ভেঙে ফের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক

ছবি : ইন্টারনেট

এই ট্রফিটা যেন অস্ট্রেলিয়ার নিজস্ব সম্পত্তিই। এ নিয়ে অষ্টমবারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর হলো। ছয়বারই চ্যাম্পিয়ন হলো অসিরা।

দক্ষিণ আফ্রিকা ইতিহাস গড়ে ফাইনালে উঠেছিল। ঘরের মাঠে ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন হওয়ার চেয়ে বড় অর্জন নিশ্চয়ই আর কিছু হতে পারতো না। কিন্তু সামনে যদি অস্ট্রেলিয়া থাকে, সেই স্বপ্ন কিভাবে পূরণ হবে! টি-টোয়েন্টি বিশ্বকাপটা অস্ট্রেলিয়া ছাড়া কোথাও যেতেই চায় না!

universel cardiac hospital

কেপটাউনে রোববার রাতে দক্ষিণ আফ্রিকাকে ১৯ রানে হারিয়ে টানা তৃতীয়বারের মতো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। এর আগেও টানা তিনবার বিশ্বকাপ জিতেছিল তারা। এ নিয়ে দ্বিতীয়বারের মতো করলো হ্যাটট্রিক।

ফাইনাল ম্যাচে টসভাগ্য সহায় ছিল অসিদের। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫৬ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় তারা। ওপেনার বেথ মুনিই একমাত্র হাফসেঞ্চুরি করেছেন। ৫৩ বলে ৯ চার আর ১ ছক্কায় তার ৭৪ রানের ইনিংসটিই অস্ট্রেলিয়ার মান বাঁচিয়েছে। ২১ বলে ২৯ করেন অ্যাশলি গার্ডনার।

সাবনিম ইসমাইল আর মারিজান ক্যাপ নেন দুটি করে উইকেট।

জবাবে ওপেনার লরা উলভার্ট এক প্রান্ত ধরে অনেকটা সময় দলকে এগিয়ে নিলেও বাকিদের বেশিরভাগই দিয়েছেন ব্যর্থতার পরিচয়। উলভার্ট ৪৮ বলে চার আর ৩ ছক্কায় করেন ৬১। ক্লো টাইরনের ব্যাট থেকে আসে ২৩ বলে ২৫। বাকিরা বিশের ঘরও ছুঁতে পারেননি।

ফলে ৬ উইকেটে ১৩৭ রানে থামে স্বাগতিকরা। প্রথমবারের মতো শিরোপা ছোঁয়ার সুযোগ নষ্ট হয় ব্যাটিং ব্যর্থতায়।

শেয়ার করুন