টি-টোয়েন্টি দলে তিন নতুন মুখ

ক্রীড়া প্রতিবেদক

তৌহিদ হৃদয়
তৌহিদ হৃদয়। ফাইল ছবি

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বুধবার রাতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দলে নতুন মুখ পেসার রেজাউর রহমান, বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম ও ব্যাটসম্যান তৌহিদ হৃদয়। ফিরেছেন শামীম হোসেন ও রনি তালুকদার।

সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে রানের ফুলঝুরি ছুটিয়েছেন রনি তালুকদার। রংপুর রাইডার্সের এই ক্রিকেটার ৪২৫ রান করে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন। টুর্নামেন্টজুড়ে ১২৯ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন এই ওপেনার।

universel cardiac hospital

বিপিএলের পারফরম্যান্সে অনেকদিন পর জাতীয় দলের দরজা খুলল তার। এর আগে ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি টি-টোয়েন্টি খেলেছিলেন রনি। আর কোনো ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। 

এছাড়া প্রথমবার ওয়ানডে দলে ডাক পাওয়া তৌহিদ হৃদয় আছেন টি-২০ দলেও। পেসার রেজাউর রহমান রাজা এবং স্পিনার তানভীর আহমেদকে একেবারেই নতুন করে নেওয়া হয়েছে টি-২০ দলে। রেজাউরকে এর আগে টেস্ট দলে রাখা হলেও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি।

বাঁ-হাতি স্পিনার তানভীর সর্বশেষ বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার পুরস্কার পেয়েছেন। তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স চ্যাম্পিয়নও হয়েছে। এছাড়া টি-২০ দলে ফেরানো হয়েছে তরুণ বাঁ-হাতি ব্যাটার শামীম হোসেন পাটোয়ারীকে।

টি-টোয়েন্টি স্কোয়াড

সাকিব আল হাসান, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান, তানভীর ইসলাম। 

শেয়ার করুন