সিলেট ও কুমিল্লাগামী বাস ২ মে থেকে ঢাকার ভেতরে কাউন্টার রাখতে পারবে না: তাপস

নিজস্ব প্রতিবেদক

আগামী ২ মে থেকে কুমিল্লা ও সিলেটগামী বাস ঢাকার ভেতরে কোনো কাউন্টার রাখতে পারবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস। এ ছাড়া আগামী বছর থেকে চট্টগ্রামগামী বাসের জন্যও একই নিয়ম প্রযোজ্য হবে।

বুধবার সন্ধ্যায় নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে বাস মালিক শ্রমিক সমিতির সঙ্গে সমন্বয় সভায় মেয়র তাপস এসব কথা বলেন।

universel cardiac hospital

মালিক শ্রমিক সমিতির নেতাদের প্রস্তাবের জবাবে শেখ তাপস বলেন, আমাদের এটা (ঢাকার ভেতরে বাস কাউন্টার বন্ধ) করতেই হবে। টার্মিনালে ঢুকতেই হবে। না হলে গণপরিবহনের শৃঙ্খলা আসবে না। অবশ্যই আমরা অনুধাবন করি যে বাস্তবতা এটাই… সব একসঙ্গে করা সম্ভব না। এ জন্য আমরা পর্যায়ক্রমে, ধীরে ধীরে, ধাপে ধাপে এগোবো।

এ সময় বিভিন্ন পর্যায়ের রূপরেখা তুলে ধরে শেখ তাপস বলেন, পবিত্র ঈদুল আজহার সময় বিবেচনায় নিয়ে ১ এপ্রিলের পরিবর্তে ২ মে থেকে সিলেট ও কুমিল্লাগামী বাসের সব কাউন্টার সায়েদাবাদ বাস টার্মিনালে স্থানান্তর করতে হবে।

তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে কাঁচপুরের আন্তজেলা বাস টার্মিনাল ব্যবহার উপযোগী হয়ে যাবে। আগামী বছরের জানুয়ারি থেকে সেখানে চট্টগ্রাম, সিলেট, কুমিল্লাসহ ওই এলাকার সব জেলার বাস কাউন্টার স্থানান্তর করতে হবে।

সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা শহরের যানজট কমাতে আন্তজেলা বাস টার্মিনালগুলো শহরের বাইরে নিতে আমরা কার্যক্রম শুরু করেছি। মেট্রোরেলের স্টেশনগুলোর সঙ্গে সমন্বয় করে টার্মিনাল নির্মাণ করা হবে। টিওডির (ট্রানজিট ওরিন্টেড ডেভেলপমেন্ট) মাধ্যমে যাত্রীদের সেবা নিশ্চিত করা হবে।

শেয়ার করুন