আমরা সবাই বাঙালি, এ শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে: মোকতাদির চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ শিক্ষার্থীদের নবীনবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠানে উবায়দুল মোকতাদির চৌধুরী।

শিক্ষার্থীদের উদ্দেশে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, আমরা সবাই বাঙালি, এই শিক্ষা নিয়েই আমাদের দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শনিবার (৪ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ শিক্ষার্থীদের নবীনবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, শেখ হাসিনা বলেছেন ২০৪২ সালে এই দেশ ক্ষুধা দারিদ্র্যমুক্ত ও শোষণমুক্ত দেশ হবে। আমরা হয়তো সেই দেশ দেখতে পাব না। কিন্তু আজকে যারা নবীন, তারা আগামী দিনে একটি সোনার বাংলাদেশ গড়ার সুযোগ পাবে।

সেই লক্ষ্যে নিজেদের গড়ে তোলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন বলেন, এখন শিক্ষার্থীরা যেভাবে নিজেকে গড়ে তুলবে ভবিষ্যৎ সেইভাবে তারা প্রতিষ্ঠা পাবে। সব কূপমণ্ডুকতা, ধর্মান্ধতা, কুসংস্কার বিষয়গুলোকে বাদ দিয়ে নিজেদের স্মার্ট বাংলাদেশের বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খান রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হামজা মাহমুদ, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আবু জাফর মোহাম্মদ আরিফ হোসেন প্রমুখ।
এদিকে নবীনরবণকে কেন্দ্র করে কলেজ প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে পিঠা উৎসবের। সেখানে গ্রামীণ ঐতিহ্যবাহী বিভিন্ন ধরনের পিঠার পসরা নিয়ে অংশগ্রহণ করেন শিক্ষার্থীরা।

শেয়ার করুন