বছরজুড়ে প্রমোদতরিতে থাকার সুযোগ

আন্তর্জাতিক ডেস্ক

যাযাবরের মতো জীবন যাদের টানে, তাদের জন্য একে আকর্ষণীয় সুযোগ বলা যেতে পারে। বছরে ৩০ হাজার মার্কিন ডলার খরচ করে এমভি জেমিনি নামের প্রমোদতরিতে কাটিয়ে দিতে পারেন পুরো বছর। প্রমোদতরি পরিচালনাকারী প্রতিষ্ঠান লাইফ অ্যাট সি ক্রুজেস সম্প্রতি এমনই সুযোগ দিচ্ছে।

প্রতিষ্ঠানটি তিন বছরের জন্য ১ লাখ ৩০ হাজার মাইল দূরত্বের সমুদ্রযাত্রার আয়োজন করতে যাচ্ছে। তবে প্রমোদতরিতে থাকার জন্য তিন বছরের আগাম বুকিং দিতে হবে। এ বছরের ১ নভেম্বর ইস্তাম্বুল থেকে যাত্রা শুরু করবে এ প্রমোদতরি। যারা ভ্রমণে আগ্রহী, তাদের আগে থেকেই পাসপোর্ট, টিকা ও দূরে বসে কাজ করার সব প্রস্তুতি নিয়ে রাখতে হবে।

universel cardiac hospital

সিএনএন জানিয়েছে, লাইফ অ্যাট সি ক্রুজেস মূলত গ্রিসের প্রমোদতরি পরিচালনাকারী প্রতিষ্ঠান মিরাই ক্রুজেসের একটি অঙ্গপ্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, তাদের এই প্রমোদতরি দীর্ঘ যাত্রায় বিশ্বের সাতটি মহাদেশের ১৩৫টি দেশের ৩৭৫টি বন্দরে যাবে। এ যাত্রাপথ ১ লাখ ৩০ হাজার মাইল দীর্ঘ হবে।

যাত্রাপথে ভ্রমণকারী রিও ডি জেনিরোর ক্রাইস্ট দ্য রিডিমার ভাস্কর্য, ভারতের তাজমহল, মেক্সিকোর চেচেন ইতজা, পিরামিড অব গিজা, মাচু পিচু ও চীনের প্রাচীর দেখতে পাবেন। এ ছাড়া ১০৩টি দ্বীপে ভ্রমণের সুযোগও থাকছে।

প্রমোদতরিতে ভ্রমণকারী রেস্তোরাঁ থেকে শুরু করে বিনোদনের সব ধরনের সুবিধা পাবেন। এ ছাড়া প্রমোদতরিটিতে বসে কাজ করার সুবিধা থাকছে। বৈঠকের জন্য সুবিধা, ১৪টি অফিস, লাইব্রেরি, লাউঞ্জ, কফির সুবিধা থাকবে। এসবই মিলবে বিনা মূল্যে। ভ্রমণকারীদের জন্য প্রমোদতরিতে থাকা হাসপাতালে বিনা মূল্যে চিকিৎসা সুবিধাও মিলবে।

শেয়ার করুন