মহাত্মা গান্ধী পুরস্কার পাওয়ায় মোকতাদির চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের অভিনন্দন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার-২০২৩ পদকে ভূষিত হওয়ায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপিকে অভিনন্দন জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

সোমবার (৬ মার্চ) ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ফাহিমা খাতুনের নেতৃত্বে ফুল দিয়ে তাঁকে শুভেচ্ছা জানানো হয়।

universel cardiac hospital

পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের জন্য একটি গর্বের মুহূর্ত। উচ্চ শিক্ষায় অসামান্য অবদানের জন্য মহাত্মা গান্ধী শান্তি পুরস্কার-২০২৩ এ ভূষিত হয়েছেন আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি। ভারত-বাংলাদেশ কালচারাল কাউন্সিল গত ২৪ ফেব্রুয়ারী, ২০২৩ রবীন্দ্র ভবন মিলনায়তন, বারাসাত, কলকাতায় ‘ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব’ আয়োজন করে এবং যোগ্য পুরস্কার প্রদান করে। ৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসের শুভ দিনে এই মর্যাদাপূর্ণ পুরস্কার পেয়ে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় আনন্দিত।

বিবৃতিতে আরও বলা হয়, এ অঞ্চলের মানসম্মত শিক্ষার একজন খ্যাতিমান পৃষ্ঠপোষক র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এছাড়াও, তিনি অনেক উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় তার মধ্যে অন্যতম। এই প্রতিষ্ঠানটি শুধুমাত্র এই অঞ্চলের যুবকদের জন্য উচ্চশিক্ষাই ত্বরান্বিত করে না একসঙ্গে নারীর ক্ষমতায়নও করে। এই অসাধারণ পুরস্কার প্রাপ্তির জন্য আমরা তাঁকে অভিনন্দন জানাই।

শেয়ার করুন