ভবনে কেউ আটকে নেই: সুরক্ষা বিভাগের সচিব

নিজস্ব প্রতিবেদক

সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনে আর কেউ আটকে নেই বলে ধারণা করছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী। তিনি বলেন, মনে হচ্ছে, ভেতরে আর কেউ আটকে নেই। ডগ স্কোয়াড দিয়েও পরীক্ষা করা হয়েছে।

আজ বুধবার দুপুরে গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদেরকে লক্ষ্য করে সুরক্ষা সেবা বিভাগের সচিব এসব কথা বলেন।

universel cardiac hospital

সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় স্বজনেরা এখনো অন্তত তিনজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন। তবে আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, ‘ভবনে আর কেউ আটকে পড়েনি। তবে আমরা এখনো অভিযান সমাপ্ত করিনি।’

আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, জমে থাকা গ্যাস থেকেই বিস্ফোরণ। চার সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। পাঁচ দিনের মধ্যে প্রতিবেদন দেবে। তদন্ত শেষে প্রকৃত কারণ বোঝা যাবে।

গতকাল মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে সিদ্দিকবাজারের নর্থ সাউথ রোডের সাততলা ভবনটিতে বিস্ফোরণ ঘটে। এর পাশের একটি পাঁচতলা ভবনও এতে ক্ষতিগ্রস্ত হয়। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে ১৬ জনের মরদেহ স্বজনদের হস্তান্তর করা হয়েছে। বিধ্বস্ত ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় উদ্ধারকাজ গতকাল রাত পৌনে ১১টার দিকে স্থগিত করা হয়। আজ সকাল ৯টার পর আবার শুরু হয় উদ্ধারকাজ।

শেয়ার করুন