সরকারের ব্যর্থতায় ঢাকা এখন বিস্ফোরণের নগরী: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি ঢাকা ও চট্টগ্রামে বিস্ফোরণ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কয়েক দিন ধরে শুধু বিস্ফোরণ হচ্ছে। আমাদের দুর্ভাগ্য। বর্তমান সরকারের ব্যর্থতার কারণে ঢাকা বিস্ফোরণের নগরীতে পরিণত হয়েছে।

আজ বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক শোভাযাত্রা শুরুর আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল এ শোভাযাত্রার আয়োজন করে।

universel cardiac hospital

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক নায়াবা ইউসুফ, দক্ষিণের আহ্বায়ক রুমা আক্তার প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম বলেন, গ্যাস জমে থেকে সায়েন্স ল্যাবে বিস্ফোরণে তিনজন লোক মারা গেলেন। গতকাল ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ফলে ১৮ জন মানুষ মারা গেছেন। যাদের মধ্যে দুজন নারী রয়েছেন। এর আগে চট্টগ্রামে বিস্ফোরণ হলো, সেখানে সাতজন লোক মারা গেলেন। কেন হচ্ছে এসব? সরকারের যে ডিপার্টমেন্টগুলো রয়েছে, যাদের এগুলো দেখার কথা, নজরদারিতে রাখার কথা, তারা কোনো কাজ করে না, সব দুর্নীতির সঙ্গে জড়িত।

তিনি বলেন, বিস্ফোরণ প্রতিরোধ করার, আগুনকে প্রতিরোধ করার কোনো ব্যবস্থা না থাকার কারণে আজকে এভাবে ভয়াবহ মানুষ প্রাণ হারাচ্ছেন। ঢাকা সবচেয়ে বিপজ্জনক একটি নগরে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, শুধু তাই নয়, ঢাকা মহানগরের যে বাতাস, সেটাকে বলা হচ্ছে পৃথিবীর সবচেয়ে দূষিত। মজার ব্যাপার হচ্ছে, ইংল্যান্ডে প্রকাশিত ইকোনমিকস পত্রিকা, তারা বলছে, দূষিত মহানগরকে ছাড়িয়ে এখন দুর্নীতির যে বাতাস এটা এখন বাংলাদেশকে পুরোপুরি গ্রাস করে ফেলছে।

মির্জা ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগের আমলে নারীরা যেভাবে নির্যাতিত হচ্ছেন, অতীতে কখনো এ রকম নির্যাতিত হয়েছেন বলে আমার জানা নেই।

শেয়ার করুন