ইমরানের বাসভবনের সামনে পুলিশের সঙ্গে কর্মীদের ধস্তাধস্তি, একজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : ইন্টারনেট

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানের বাসভবনের সামনে এক কর্মী মারা গেছেন। পিটিআইয়ের অভিযোগ, আলী বিলাল নামের ওই কর্মীকে হত্যা করেছে পাঞ্জাব পুলিশ। গতকাল বুধবার লাহোরে ইমরানের বাসভবন জামান পার্কের সামনে এই ঘটনা ঘটে। তবে ওই কর্মীকে হাসপাতালে আনার ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসিটিভি) ফুটেজ নিয়ে প্রশ্ন উঠেছে।

ইমরান খানের ভাতিজা হাসান নিয়াজি অভিযোগের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। তবে পুলিশ অভিযোগটি আমলে না নিলে আদালতে যাওয়ার কথা জানিয়েছেন তিনি। খবর জিওনিউজের।

universel cardiac hospital

ফুটেজে দেখা গেছে, পিটিআইয়ের দুজন কর্মী আলী বিলালকে হাসপাতালে নিয়ে আসেন। এ সময় তাকে হাসপাতালের জরুরি বিভাগের সামনে একটি স্ট্রেচারে দেখা যায়।

আলী বিলালের মৃত্যুর ঘটনায় লাহোরের রেসকোর্স পুলিশ স্টেশনে একটি অভিযোগ করেছে পিটিআই। এতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মহসিন নকভি ও স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

ইমরানকে গ্রেপ্তারে পুলিশের উদ্যোগের প্রতিবাদে জামান পার্কের সামনে পুলিশের সঙ্গে পিটিআই কর্মীদের সংঘর্ষ হয়। বিক্ষুদ্ধ সমর্থকদের সরিয়ে দিতে চাইলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে পিটিআইয়ের কর্মীদের। এমন অবস্থায় নিরাপত্তার কারণে লাহোরে ৭ দিন ১৪৪ ধারা জারি করেছে পাঞ্জাব সরকার।

শেয়ার করুন