সরকারের সঙ্গে কোনো সংলাপ নয়: বিএনপি

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

একাদশ সংসদ নির্বাচনের আগে সংলাপে দেওয়া ওয়াদা রাখা হয়নি উল্লেখ করে এবার সরকারের সঙ্গে বিএনপি আর সংলাপ করবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারের উদ্দেশে তিনি বলেন, পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নির্বাচন দিন। তাতে যারা নির্বাচিত হবেন, মাথা পেতে মেনে নেব।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গতকাল সোমবার সংবাদ সম্মেলনে ‘সংলাপ কার সঙ্গে? ২০১৮-এর সংলাপের পর বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে’—প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের জবাবে এ সময় এসব কথা বলেন ফখরুল।

universel cardiac hospital

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী আরও কথা বলেছেন, যা একেবারে অসত্য, সত্যের অপলাপ। তা হচ্ছে যে, ২০১৮ সালের রেফারেন্স দিয়ে বলেছেন, কার সঙ্গে কথা বলব। আমাদেরও কথা তাই। দেশের প্রধানমন্ত্রী, যেভাবেই আসুক, বৈঠকে (সংলাপ) সবার সামনে কমিটমেন্ট করেছেন, এই নির্বাচনে (একাদশ) সরকার কোনো হস্তক্ষেপ করবে না। পুলিশ আর গ্রেপ্তার করবে না, কোনো মামলা দেবে না, নির্বাচন পর্যন্ত পুলিশি নির্যাতন হবে না। কিন্তু এর তিনদিন পর থেকে পুলিশি নির্যাতনে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী সব পালিয়ে গেছেন। ঘরে থাকতে পারেননি।

তিনি বলেন, আমি বিএনপির মহাসচিব। আমি আমার এলাকায় যেখানে গিয়েছি, সেখানেই আমার গাড়ির ওপর আক্রমণ হয়েছে। পুলিশ দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেছে। তারপর নির্বাচনের সাত-আট দিন আগে থেকে নতুন নতুন প্লট তৈরি করা হয়েছে। তারা যে নির্বাচনী অফিস তৈরি করেছিল, তাতে তারা নিজেরাই আগুন লাগিয়ে দিয়ে মামলা দিয়েছে বিএনপির নেতাকর্মীর নামে। তিন দিন আগে আমার যারা নেতৃস্থানীয় নির্বাচনকর্মী, তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

শেয়ার করুন