আমরা সাম্রাজ্য করেছি মানুষের মনে জায়গা করে নিয়ে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

শামীম ওসমান
ফাইলছবি

নারায়ণগঞ্জে ওসমানীয় সাম্রাজ্যের কথা উল্লেখ করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ‘আমাদের অনেকে বলেন ওসমানীয় সাম্রাজ্য। কেন ওসমানীয় সাম্রাজ্য? আমরা নাকি তিন পুরুষ ধরে সাম্রাজ্য কায়েম করেছি। আমরা সাম্রাজ্য কায়েম করেছি এ কথা সত্য। আমার দাদা এমপি ছিল, বাবা এমপি ছিল। আমরা তিন ভাই এমপি হয়েছি। কিন্তু আমরা জমি দখল করে করিনি। আমরা সাম্রাজ্য করেছি মানুষের মনে জায়গা করে নিয়ে।

বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় জেলার সদর উপজেলার কানাইনগর সোবহানিয়া উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের নবীনবরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি হাতজোড় করে ক্ষমা চান।

universel cardiac hospital

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনে ময়লা ফেলা ও বিক্ষোভ করাকে কেন্দ্র করে পরিচ্ছন্নতাকর্মীদের ওপর মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর চটার ঘটনার জন্য অনুষ্ঠানে হাতজোড় করে সবার কাছে ক্ষমা চেয়েছেন শামীম ওসমান।

পরিচ্ছন্নতাকর্মীদের বিক্ষোভের প্রসঙ্গ তুলে তিনি বলেন, গতকাল নারায়ণগঞ্জে একটি ঘটনা ঘটেছে। এটা নিয়ে অনেকে আমাকে প্রশ্ন করেছেন। আপনাদের একজন নৌকা মার্কার প্রার্থী। যিনি নির্বাচিত হয়েছেন তিনি একজন মহিলা। গতকাল নারায়ণগঞ্জের পরিচ্ছন্নতাকর্মীরা তাদের কষ্টের কথা বলতে জনপ্রতিনিধির কাছে গেছেন। ওনারা প্রশ্ন করলেন, ভোটের আগে সবাইকে বাপ-মা ডাকেন, তাহলে ভোটের পরে এই গরিব মানুষগুলোকে তুই-তুকারি করলেন কেন? পরে আমি ভিডিওতে দেখলাম সেখানে বলা হয়েছে, ভাত খাইতে ভাত পাস না তুই ফোন কিনস কই থেইকা? আমি লজ্জা পেয়েছি। আমি কষ্ট পেয়েছি। আমি বিশ্বাস করি, শেখ হাসিনার আমলে বাংলাদেশে কোথাও কেউ ভাত না খেয়ে নেই। তারা এত বড় বড় রাজপ্রাসাদের মতো বাড়িতে থাকেন, অথচ ইনকাম ট্যাক্সের ফাইলে টাকা নেই- এই প্রশ্ন তারা করেনি বলে আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।

পরিচ্ছন্নতাকর্মীদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনার জন্য শামীম ওসমান ক্ষমা চেয়ে বলেন, আমি জানি সেদিন নৌকার পক্ষে ভোট চেয়েছিলাম। মানুষ মাত্রই ভুল করে, যারা এ কাজ করেছেন। তিনি (আইভী) যাদের বলেছেন, তাদের চাকরি খেয়ে ফেলবেন, আমি তাদের কাছে জাতির পিতার কন্যার একজন কর্মী হিসেবে হাতজোড় করে ক্ষমা চাইছি। নির্বাচনের আগে হকার মারেন, যারা পরিচ্ছন্নতাকর্মী তাদের ওপর হামলা করেন। সেখানে সাংবাদিক ভাইয়েরা আমার কাছে যদি জবাব চান, তার জবাবে আমি বলবো তার একটাই জবাব।

তিনি বলেন, যখনি গরিব মানুষের ওপর আঘাত হয় আমি প্রতিবাদ করি, সেটা যেই হোক না কেন। মানুষকে ভালোবাসাই রাজনীতিবিদের কাজ। অথচ একজন রাজনীতিবিদকে যখন পুলিশ প্রহরায় থাকতে হয়, তখন আমার মনে হয় ওনি মানুষের কাছ থেকে অনেক দূরে সরে যাচ্ছেন।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, যুবলীগ নেতা এহসানুল হক নিপুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এর আগে, রোববার বিকালে বেতন ভাতা বৃদ্ধিসহ ছয় দফা দাবিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নগর ভবনে ময়লা-আবর্জনা ফেলে বিক্ষোভ করেছেন পরিচ্ছন্নতাকর্মীরা। এ সময় পুলিশ গিয়ে তাদের শান্ত করতে ব্যর্থ হন। পরে ঘটনাস্থলে হাজির হয়ে ময়লা ফেলাকে কেন্দ্র করে বিক্ষোভকারীদের ওপরে চটে যান সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। এ সময় তিনি সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মকর্তা শ্যামলের ওপর ক্ষোভ ঝাড়েন এবং তার চাকরি থাকবে না ও তাকে শোকজ করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

শেয়ার করুন