৫ হাজার টাকা বেতনে চাকরি করতেন, এখন ব্যাংকে তার কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

৯ বছর আগে জামালপুরের রুবেল মিয়া (২৮) ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে মাত্র ৫ হাজার টাকা বেতনে চাকরি নেন। ছয় বছর চাকরি করেন তিনি। ধাপে ধাপে বেতনও বাড়ে। তবে তা ছিল ঢাকা শহরে টিকে থাকার মতো। কিন্তু এ সময়ে বদলে গেছে রুবেলের জীবন। তার ১৩টি ব্যাংক হিসাবে ৩৫ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। আর যে টাকা তিনি ব্যাংকে (এফডিআর ও ডিপিএস) জমা করেছেন, তার পরিমাণও কোটি টাকার বেশি।

২০১৯ সালে রিলায়েন্ট ইন্টারন্যাশনাল বিজনেস ওয়ে নামে সিঅ্যান্ডএফ এজেন্ট হিসেবে কাজ শুরু করেন রুবেল মিয়া। তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের অনুসন্ধান করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) বলছে, সিঅ্যান্ডএফ ব্যবসার আড়ালে রুবেল মিয়া মানব পাচার, স্বর্ণ চোরাচালান ও মুদ্রা পাচার করে কয়েক বছরের ব্যবধানে বিপুল অর্থের মালিক বনে গেছেন।

universel cardiac hospital

তবে অভিযোগ অস্বীকার করে রুবেল মিয়া বলেছেন, হয়রানির উদ্দেশে তার বিরুদ্ধে এসব মামলা দেওয়া হয়েছে। তিনি যতদিন চাচার প্রতিষ্ঠানে কাজ করেছেন, ততদিন কোনো সমস্যা হয়নি। ওই প্রতিষ্ঠান ছেড়ে নিজে ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলার তার বিরুদ্ধে একের পর এক মামলা দেওয়া হচ্ছে।

তবে রুবেলের চাচা শাহজাহান বলেছেন, তিনি রুবেলের বিরুদ্ধে কোনো মামলা করেননি। তার প্রতিষ্ঠান থেকে চলে যাওয়ার পর রুবেলের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই।

শেয়ার করুন