টেকনাফ পাহাড়ে সাত বাংলাদেশিকে অপহরণ

কক্সবাজার প্রতিনিধি

টেকনাফ

কক্সবাজারের টেকনাফে ৭ বাংলাদেশিকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

অপহৃতরা হলেন বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা গ্রামের বাসিন্দা জাবরুল ইসলাম, ফজল করিম, গিয়াস উদ্দিন, রশিদ আলম, আরিফ উল্লাহ ও জাফর আলম। তারা সকালে পাহাড়ের পাশে গরু চরাতে এবং কাঠ সংগ্রহে গিয়েছিল বলে জানায় তাদের পরিবার।

universel cardiac hospital

বাহারছড়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোহাম্মদ রফিক বলেন, প্রাথমিকভাবে জেনেছি কাঠ সংগ্রহ করতে আমার এলাকার সাতজনকে একদল অস্ত্রধারী লোক অস্ত্র মুখে পাহাড়ের দিকে নিয়ে গেছে। বিষয়টি পুলিশকে অবহিত করা হয়। পুলিশ সকাল থেকে স্থানীয়দের সহায়তায় উদ্ধারে পাহাড়ে অভিযান অব্যাহত রেখেছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম জানান, বিষয়টি জানার পর ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশ পৌঁছায়। স্থানীয় জনগণের সহায়তায় পাহাড়ে অভিযান অব্যাহত রয়েছে। অপহরণকারীরা রোহিঙ্গা না স্থানীয় বাংলাদেশি সেটি এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। অপহৃতদের উদ্ধারে প্রয়োজনে পাহাড়ে অভিযান পরিচালনা করা হবে।

বাহারছড়া এলাকার স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের এলাকায় অপহরণ ও মুক্তিপণ বাণিজ্য এখন নিত্যদিনের ঘটনার মতো হয়েছে। এ ছাড়া সাগরপথে মানবপাচারকারীরাও লোকজনকে এভাবে ধরে গোপন করে রাখে। সুযোগ পেলে তাদের মালয়েশিয়াগামী ট্রলারে তুলে দেয় নয়তো পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করে ছেড়ে দেয়। অপহরণচক্রটিতে রোহিঙ্গা সন্ত্রাসীদের পাশাপাশি স্থানীয় বাংলাদেশি দুষ্কৃতকারীরাও জড়িত থাকতে পারে বলে স্থানীয়দের ধারণা।

এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা এলাকার একটি পাহাড়ের ভেতর খালে মাছ ধরতে গিয়ে অপহরণের শিকার হন আটজন। পরে মুক্তিপণ দিয়ে তারা ফিরে আসেন। একইভাবে ২৯ সেপ্টেম্বর একই উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী ও মরিচ্যাঘোনার পাহাড়ি এলাকা থেকে পাঁচ কৃষককে অপহরণ করা হয়।

শেয়ার করুন