হট্টগোলের মধ্য দিয়ে দুদিনের ভোটগ্রহণ শেষ, ভোট পড়েছে অর্ধেক

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে উত্তেজনা, হট্টগোল, ধাক্কাধাক্কি ও পাল্টাপাল্টি স্লোগানের মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার বিকেল পাঁচটায় ভোটগ্রহণ শেষ হয়েছে। গতকাল বুধবার এই ভোটগ্রহণ শুরু হয়।

আজ ভোটগ্রহণ শেষ হওয়ার এক ঘণ্টা আগেও আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা মুখোমুখি অবস্থান নিয়ে পাল্টাপাল্টি স্লোগান দেন। গতকাল হট্টগোল ও ধাক্কাধাক্কির কারণে নির্ধারিত সময়ের দুই ঘণ্টার পর ভোটগ্রহণ শুরু হয়। আজ দুপুর ১২টার দিকেও দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

universel cardiac hospital

এবারের নির্বাচনে ৮ হাজার ৬০২ জন ভোটারের মধ্যে দুইদিন ৪ হাজার ১৩৭ ভোট পড়েছে। সন্ধ্যার পর ভোট গণনা শুরু হতে পারে। নির্বাচন পরিচালনাকে ঘিরে পুলিশের হামলাসহ গেল দিনের ঘটনার বর্ণনা সর্বোচ্চ আদালতে তুলে ধরার মধ্য দিয়েই বিএনপিপন্থী আইনজীবীরা আজ বৃহস্পতিবার তৎপরতা শুরু করেন।

এরপর আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মিছিল-শ্লোগান, প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে প্রথমে বিএনপিপন্থী আইনজীবীদের ও পরে অ্যাটর্নি জেনারেলের সাক্ষাত, ভোটের প্যান্ডেলের সামনে দু’পক্ষের ধাক্কাধাক্কি, পৃথক মামলায় বিএনপিপন্থী ২২ আইনজীবীর আগাম জামিন এবং বিকেলে দুপক্ষের ধাক্কাধাক্কির মধ্য দিয়ে বিএনপিপন্থী আইনজীবীদের অংশগ্রহণ ছাড়াই সমিতির দ্বিতীয় দিনের ভোট গ্রহণ শেষ হয়েছে।

দিনভরই ছিল উত্তেজনার। সমিতি ভবন ও প্রাঙ্গনসহ ভোটারদের প্রবেশের জন্য গড়া ভোটের প্যান্ডেলের সামনে ছিল বিপুলসংখ্যক পুলিশ। বিগত বছরগুলোতে নির্বাচনের সময়ে ভোটের প্যান্ডলের সামনে দুপক্ষের প্রার্থীরা উপস্থিত থাকতেন। প্রার্থীরা ব্যালট নম্বর উল্লেখিত তাদের পরিচিতির কার্ড ভোটারদের হাতে তুলে দিতেন।

তবে এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের আইনজীবীদের পক্ষে ভোটারদের হাতে কার্ড তুলে দিতে দেখা গেলেও বিএনপি সমর্থিত প্যানেল থেকে মনোনীত প্রার্থীদের পক্ষে এ-সংক্রান্ত কার্ড তুলে দিতে দেখা যায়নি।
বেশ কয়েকজন আইনজীবীর ভাষ্যমতে, সমিতির এবাবের ভোটকে ঘিরে উৎসবের আমেজ ছিল না, ছিল এক ধরনের উত্তেজনা।

শেয়ার করুন