অক্সিজেন কারখানা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার, আজ থেকে আবার চালু

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সব অক্সিজেন কারখানা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছে মালিকপক্ষ। আজ শনিবার থেকে আবার সব কারখানা চালু হবে। একই সঙ্গে শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিতব্য মানববন্ধন কর্মসূচিও স্থগিত করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসনের সঙ্গে মালিকপক্ষ ও শিল্প পুলিশের ত্রিপক্ষীয় বৈঠকের পর এ ঘোষণা দেওয়া হয়। সন্ধ্যা সাড়ে ছয়টায় চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামানের সভাপতিত্বে বৈঠকটি শুরু হয়। দেড় ঘণ্টা বৈঠকের পর রাত আটটার দিকে সংবাদ ব্রিফিং করে আগের সিদ্ধান্ত থেকে সরে আসার কথা জানান তারা।

universel cardiac hospital

গত বৃহস্পতিবার সীমা অক্সিজেন কারখানার পরিচালক পারভেজ উদ্দিনকে গ্রেপ্তারের পর কোমরে দড়ি বেঁধে আদালতে হাজির করার প্রতিবাদে একটি সভা করে জাহাজভাঙা শিল্প মালিকদের সংগঠন শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএ)। সভায় আজ থেকে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ, শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করার সিদ্ধান্ত হয়। এ ছাড়া পারভেজের মানহানি করা পুলিশ কর্মকর্তার শাস্তির দাবি জানানো হয়। গণমাধ্যমে বিবৃতি দিয়ে এ ঘোষণা দিয়েছিল বিএসবিআরএ।

ত্রিপক্ষীয় বৈঠক শেষে জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান বলেন, সীতাকুণ্ডে বিস্ফোরিত কারখানার পরিচালক পারভেজ উদ্দিনকে কোমরে দড়ি বেঁধে আদালতে নেওয়ায় মালিকপক্ষের মধ্যে ক্ষোভ কাজ করছিল। আমরা তাদের বলেছি, বিষয়টি অনাকাঙ্ক্ষিত ও বিচ্ছিন্ন ঘটনা। আমরা তাদের প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দিয়েছি। কিন্তু মামলা আদালতের মতো করে চলবে। আমাদের আশ্বাসে তারা সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

শেয়ার করুন