রাহুল দ্রাবিড়ের শহরে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ ফুটবল’

ক্রীড়া প্রতিবেদক

২০২১ সালের অক্টোবরে সর্বশেষ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ হয়েছিল মালদ্বীপের রাজধানী মালেতে। ২০ মাসের মধ্যে হতে যাচ্ছে আরেকটি সাফ চ্যাম্পিয়নশিপ। আগেই জানা গিয়েছিল, এবারের আয়োজক ভারত। শুক্রবার জানা গেল, ভারতের শহর বেঙ্গালুরুতে আগামী ২০ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত হবে ‘দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ’।

১০ মার্চের মধ্যে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ভেন্যু নিশ্চিত করার কথা ছিল। কিন্তু এখনো তা হয়নি। ১৯ মার্চ এ বিষয়ে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ভেন্যুর নাম ঘোষণা করবে।

universel cardiac hospital

আর নামটি যে বেঙ্গালুরু হতে যাচ্ছে, তা নিয়ে খুব একটা সংশয় নেই সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলালের। তিনি বলেন, আমি যদ্দুর জানতে পেরেছি, বেঙ্গালুরুতে হতে পারে সাফ চ্যাম্পিয়নশিপ। আর কোনো ভেন্যুর নাম শুনছি না।

এ বছরের জুনের তৃতীয় সপ্তাহে দক্ষিণ এশিয়ার সাতটি দেশ নিয়ে আয়োজিত সাফ ফুটবলের স্বাগতিক হতে নির্দিষ্ট সময়ে শুধু নেপাল আবেদন করেছিল। কিন্তু নজিরবিহীনভাবে সেটা পাল্টে যায়। স্পনসর প্রতিষ্ঠানের আগ্রহে ভারতকেই শেষ পর্যন্ত স্বাগতিক হিসেবে বেছে নেওয়া হয়েছে। কারণ, ভারতের ফুটবলের বাজার বড়। স্পনসরের লোকমান হওয়ার ঝুঁকিও কম।

জানা গেছে, সাফ ও স্পনসর প্রতিষ্ঠান কলকাতায় ভেন্যু করার চেষ্টা করেছিল। কিন্তু স্বাগতিক ফেডারেশনের পছন্দ বেঙ্গালুরু। ভারত ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও দলটির বর্তমান কোচ রাহুল দ্রাবিড় উঠে এসেছেন বেঙ্গালুরু থেকে। সেখানে সাফ চ্যাম্পিয়নশি বাড়তি আগ্রহ পাবে বলেই মনে করছে ভারতীয় সংবাদমাধ্যম।

শেয়ার করুন