সাকিবকে নিয়ে আলোচনা সিরিজ শেষে

ক্রীড়া ডেস্ক

ফাইল ছবি

মাঠের বাইরের চাপটা আবারও মাঠের বাইরে রেখে মাঠে উজ্জ্বলই থাকলেন সাকিব আল হাসান। সিলেটে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে করেছেন ৯৩ রান, পরে বল হাতেও নিয়েছেন ১ উইকেট।

ইংল্যান্ড সিরিজ শেষে সাকিব এক দিনের জন্য দুবাই গিয়েছিলেন একটি স্বর্ণের দোকান উদ্বোধন করতে। দোকানের মালিক রবিউল ইসলাম ওরফে আরাভ খান পুলিশ হত্যা মামলার পলাতক আসামি। এ ব্যাপারে সাকিবকে আগে থেকেই সতর্ক করেছিল গোয়েন্দা পুলিশ।

universel cardiac hospital

সেটি অগ্রাহ্য করে তার স্বর্ণের দোকান উদ্বোধন করতে যাওয়া জন্ম দিয়েছে বিতর্কের। তবে এখন পর্যন্ত সে বিতর্ক থেকে সচেতনভাবেই নিজেদের দূরে সরিয়ে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেছেন, এ ঘটনার একদিন পরই সিরিজ শুরু হয়ে গেছে। আইসিসির মিটিংয়ের জন্য বোর্ডের সভাপতি ও সিইও বাইরে আছেন, ওনারা এলে আলাপ-আলোচনা করে ঠিক করব কী করা যায়। আমাদের শৃঙ্খলা কমিটি আছে। ওনারা যদি মনে করেন এখানে কোনো কিছু তদন্ত দরকার, তাহলে তারা দেখবেন। পুরোপুরি তদন্ত না করে মন্তব্য করা ঠিক হবে না।

সাকিবকে নিয়ে চলমান বিতর্ক তার মাঠের পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলতে পারে, এমন আশঙ্কা জালাল ইউনুসের। বিষয়টা নিয়ে তার সঙ্গে কথা বলতে তাই আয়ারল্যান্ড সিরিজ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে চান বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান, ‘আগে আমরা ব্যাপারটা সম্পর্কে জানি। এখানে ওর সমর্থন দরকার। ও যদি না জেনে থাকে (রবিউল ইসলাম সম্পর্কে), তাহলে তাকে পরামর্শ দেওয়া যায় কি না, উপদেশ দেওয়া যায় কি না, আমাদের কোনো নির্দেশনা আছে কি না, সেটা নিয়ে আমরা আলাপ–আলোচনা করতে পারি।’

পরে আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেছেন, সাকিব শুধু বিসিবিরই সম্পদ নয়, দেশের সম্পদ। তাকে দেখাশোনা করা আমাদের দায়িত্ব।

শেয়ার করুন