রাশিয়ার সামরিক বিমানকে বাধা দিল ন্যাটোর জঙ্গিবিমান

আন্তর্জাতিক ডেস্ক

ন্যাটো জোটভুক্ত পূর্ব ইউরোপের দেশ এস্তোনিয়ার আকাশসীমার কাছে উড়তে থাকা একটি রাশিয়ান সামরিক বিমানের চলার পথে বাধা দিয়েছে যুক্তরাজ্য ও জার্মানির দুটি জঙ্গিবিমান। যুক্তরাজ্যের রয়্যাল এয়ারফোর্স শনিবার জানিয়েছে, যুক্তরাজ্য ও জার্মানির দুটি টাইফুন যুদ্ধবিমান স্থানীয় সময় শুক্রবার এস্তোনিয়ার আকাশসীমার কাছে রাশিয়ার সামরিক বাহিনীর যাত্রীবাহী উড়োজাহাজ টিইউ-১৩৪ শনাক্ত করে। খবর সিএনএনের।

উড়োজাহাজটিকে পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল রাশিয়ার একটি সুখোই-২৭ যুদ্ধবিমান এবং এএন-১২ কিউব সামরিক কার্গো বিমান। পরে সেটির যাত্রাপথে নজর রাখা হয় এবং ন্যাটোর আকাশসীমা নিরাপদ রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়।

universel cardiac hospital

এস্তোনিয়ার আকাশসীমার কাছে রাশিয়ার সামরিক বাহিনীর উড়োজাহাজকে এমন সময়ে বাধা দেওয়া হলো, যখন ইউক্রেনের নেতারা পশ্চিমা দেশগুলোর কাছে যুদ্ধবিমান চাচ্ছেন। এই দাবি জানিয়ে ইউক্রেনের নেতারা বলছেন, রাশিয়ার অবিরাম ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা ঠেকানোর জন্য জরুরি ভিত্তিতে তাদের যুদ্ধবিমান প্রয়োজন।

তবে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটো ইউক্রেনকে এখনই অত্যাধুনিক যুদ্ধবিমান পাঠাবে না বলে ধারণা করছেন পশ্চিমা সামরিক বিশেষজ্ঞরা।

শেয়ার করুন