রুশ সেনারা কিয়েভেও যেতে পারেন: মেদভেদেভ

আন্তর্জাতিক ডেস্ক

রুশ বাহিনী প্রয়োজন মনে করলে ইউক্রেনের রাজধানী কিয়েভ বা লিভিভ পর্যন্ত অগ্রসর হতে পারে। এ কথা বলেছেন রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ। গত কয়েক মাসে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর বাখমুতে চলছে রক্তক্ষয়ী লড়াই। রাশিয়া কিছুদিন আগে শহরটি চারদিক থেকে ঘিরে ফেলার দাবি করেছিল। খবর রয়টার্সের।

তবে পশ্চিমা সংবাদমাধ্যমের দাবি, বাখমুতে যে গতিতে রুশ সেনারা এগোচ্ছিলেন তার তেজ কমেছে। সংবাদমাধ্যমের এমন দাবির পরিপ্রেক্ষিতেই মেদভেদেভ এ কথা বললেন।

universel cardiac hospital

মেদভেদেভ এখন রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান। রাশিয়া–ইউক্রেন যুদ্ধ নিয়ে অতীতে তিনি একাধিকবার কঠোর ভাষায় বিবৃতি দেন। ইউক্রেনে যুদ্ধের জন্য তিনি যুক্তরাষ্ট্র ও ন্যাটো জোটভুক্ত দেশটির পশ্চিমা মিত্রদের কড়া সমালোচনা করেন। মেদভেদেভের অভিযোগ, রাশিয়াকে ভেঙে ফেলার ও ধ্বংস করার অপচেষ্টা চলছে।

বাখমুতে রুশ বাহিনী অবস্থান হারিয়েছে, এমন খবর প্রকাশের প্রতিক্রিয়ায় শুক্রবার এ নিয়ে কথা বলেন মেদভেদেভ। তিনি বলেন, এখানে কিছুই উড়িয়ে দেওয়া যায় না। এই (জীবাণু) সংক্রমণ ধ্বংস করার জন্য আপনার যদি কিয়েভে যেতে হয়, তাহলে কিয়েভে যেতে হবে। আবার যদি লিভিভেও যেতে হয়, তাহলে লিভিভে যেতে হবে

শেয়ার করুন