এখনো ঠিকমতো হাঁটতে পারছি না: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক

ইমরান খান। ছবি : রয়টার্স

প্রায় পাঁচ মাস আগে একটি রাজনৈতিক সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় এক অস্ত্রধারীর স্বয়ংক্রিয় পিস্তল থেকে ছোড়া তিনটি গুলি লাগে তার পায়ে। কিন্তু পুরোপুরি সেরে ওঠার আগেই আবারও প্রচারণায় নেমেছেন তিনি।

সাবেক তারকা ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খান গত শনিবার লাহোরে এক সমাবেশে বক্তব্য দেন। গত নভেম্বরের ওই হামলার পর এই প্রথম কোনো সমাবেশে যোগ দিলেন তিনি। তবে এখনো নিরাপত্তা শঙ্কা কাটেনি তার। বুলেটপ্রুফ স্ক্রিনের পেছনে থেকেই বক্তব্য দিয়েছেন তিনি।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টকে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, এ হত্যাচেষ্টার ফলে তার ডান পায়ের ভীষণ ক্ষতি হয়েছে। দুটি গুলির আঘাত সেরে উঠেছে। কিন্তু তৃতীয় গুলিটির আঘাতে পায়ের নিচের অংশের বড় হাড় ভেঙে যায় এবং নার্ভকে ক্ষতিগ্রস্ত করে।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, বুলেটের আঘাতের চেয়েও নার্ভ ক্ষতিগ্রস্ত হওয়ার প্রভাব আমাকে বেশি ভোগাচ্ছে। আমি এখনো ঠিকমতো হাঁটতে পারি না। এখনো ডান পায়ের অনুভূতি ঠিকমতো পাই না। এটা দীর্ঘমেয়াদি প্রভাব, শেষ পর্যন্ত এটা সেরে যাবে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

শেয়ার করুন