আওয়ামী লীগ ও বিএনপির নেতারা জাতীয় পার্টির ইফতারে

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) ইফতার অনুষ্ঠানে অংশ নিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও মাঠের বিরোধী দল বিএনপির নেতারা। ১০ বছর পর বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা জাতীয় পার্টির ইফতার অনুষ্ঠানে এবার অংশ নিলেন। রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে রোববার এ ইফতার অনুষ্ঠান হয়। এতে বিএনপি ও আওয়ামী লীগ ছাড়াও রাজনীতিক, বিশিষ্ট ব্যক্তি এবং ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকেরা অংশ নেন।

তবে এমন আয়োজনে উপস্থিত ছিলেন না জাপার প্রধান পৃষ্ঠপোষক ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এবং তাঁর ছেলে সংসদ সদস্য রাহগির আল মাহি (সাদ এরশাদ)।

universel cardiac hospital

ইফতার অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার, চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন, ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুই, কানাডার হাইকমিশনার লিলি নিকোলস, সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ডে, নেদারল্যান্ডসের উপরাষ্ট্রদূত দাইজ ওজট্রা, ইরানের রাষ্ট্রদূত মানসুর চারুসি, নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি, কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া, ইউরোপীয় ইউনিয়নের ডেপুটি হেড অব মিশন ব্রেন্ড স্পাইনার এবং ভারতের উপহাইকমিশনার বিজয় জর্জসহ বিভিন্ন দেশের কূটনীতিকেরা অংশ নেন।

এ ছাড়া রাশিয়া, অস্ট্রেলিয়া, আলজেরিয়া, সুইজারল্যান্ড, ইউরোপীয় ইউনিয়ন ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের (ডিআই) প্রতিনিধিরা অংশ নেন।

রাজনৈতিক নেতাদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মনিরুল হক চৌধুরী ও আবদুস সালাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেসএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

আরো ছিলেন বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান, এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী, সদস্যসচিব মুজিবুর রহমান, ইসলামী আন্দোলনের আশরাফ আলী আকন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ।

বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে ছিলেন মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ প্রমুখ। ইফতার অনুষ্ঠানে জাপার চেয়ারম্যান জি এম কাদের স্বাগত বক্তব্য দেন।

শেয়ার করুন