বাইডেন-সুনাকের চেয়ে বেশি জনপ্রিয় মোদি

আন্তর্জাতিক ডেস্ক

নরেন্দ্র মোদি

আবারও বিশ্বের জনপ্রিয় নেতা হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যেখানে ৭৬ শতাংশ মানুষ মোদিকেই সমর্থন করেন। একটি জরিপে এমনটাই দাবি করা হয়েছে। জরিপটি চালিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল ট্র্যাকার মর্নিং কনসাল্ট নামের একটি সংস্থা। খবর এনডিটিভির।

সংস্থাটি বিশ্বের ২২ টি দেশের বর্ষীয়ান ও শিক্ষিত নাগরিকদের নিয়ে এই সমীক্ষা চালিয়েছে। মার্চের ২২ থেকে ২৮ তারিখের মধ্যে চলেছে সমীক্ষা। তাতে দেখা গিয়েছে, নরেন্দ্র মোদির ধারে কাছে নেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক, এমনকি ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

universel cardiac hospital

সমীক্ষায় দেখা গেছে, নরেন্দ্র মোদির পরেই রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদার। তাঁর সমর্থনে এসেছেন ৬১ শতাংশ মানুষ। এরপরই রয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যলবানিজ। তিনি পেয়েছেন ৫৫ শতাংশ ভোট। চতুর্থ অবস্থানে থাকা সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালেন বেরসেত পেয়েছেন ৫৩ শতাংশ ভোট।

উল্লেখ্য, গত বছরও এই সংস্থার সমীক্ষায় বিশ্বের জনপ্রিয় নেতাদের তালিকায় ছিলেন মোদি। গত বছরের চেয়ে প্রায় ৬ শতাংশ বেশি সমর্থন নিয়ে এবারও বিশ্বের জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষে নরেন্দ্র মোদি।

শেয়ার করুন