ঢাবি ক্যাম্পাসে বর্ষবরণের অনুষ্ঠান শেষ করতে হবে বিকেল পাঁচটার মধ্যে

ঢাবি প্রতিনিধি

পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা
ফাইল ছবি

১৪ এপ্রিল দেশজুড়ে উদযাপিত হবে ‘বাংলা নববর্ষ-১৪৩০’–এর প্রথম দিন পয়লা বৈশাখ। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবছরের মতো এবারও মঙ্গল শোভাযাত্রা হবে। শোভাযাত্রার এবারের প্রতিপাদ্য ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’। এবারের বর্ষবরণের আয়োজন বিকেল পাঁচটার মধ্যে শেষ করতে বলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নববর্ষের দিন ক্যাম্পাসে বিকেল পাঁচটার পর কোনোভাবেই প্রবেশ করা যাবে না, শুধু বের হওয়া যাবে। ওই দিন ক্যাম্পাসে ভুভুজেলা বাঁশি বাজানো ও বিক্রি করা যাবে না।

universel cardiac hospital

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা নববর্ষ ১৪৩০ উদ্‌যাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন সহ-উপাচার্য (প্রশাসন) ও সমন্বয় কমিটির আহ্বায়ক অধ্যাপক মুহাম্মদ সামাদ। কমিটির অন্য সদস্যরাও এতে উপস্থিত ছিলেন।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে উৎসবমুখর পরিবেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নববর্ষ উদ্‌যাপনের সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলা নববর্ষ উদ্‌যাপন উপলক্ষে ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’ প্রতিপাদ্য নিয়ে এ বছর মঙ্গল শোভাযাত্রা চারুকলা অনুষদ থেকে সকাল নয়টায় বের করা হবে।

শেয়ার করুন