ঢাকাসহ ১২ অঞ্চল ও এক বিভাগে তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে

মত ও পথ ডেস্ক

তাপমাত্রা
ফাইল ছবি

ঢাকাসহ দেশের ১২ অঞ্চল ও এক বিভাগে মৃদু তাপপ্রবাহ শনিবারও অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। তবে আজ তাপমাত্রা অপরিবর্তিত থাকার পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

এরই মধ্যে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রিতে পৌঁছেছে। শুক্রবার চুয়াডাঙ্গায় এ তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া বিভাগ। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি পেরিয়েছে।

universel cardiac hospital

গত কয়েকদিন ধরে তাপমাত্রা ক্রমেই বাড়ছিল। স্বস্তিকর অবস্থা কেটে গিয়ে গরমে জনজীবনে হাঁসফাঁস উঠেছে। ঢাকাতেও বেশ গরম অনুভূত হচ্ছে। আগামী তিনদিন আবহাওয়া পরিস্থিতির তেমন কোনো পরিবর্তন নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, সন্দ্বীপ, রাঙ্গামাটি, ফেনী, বান্দরবান, খেপুপাড়া ও ভোলা অঞ্চলে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এছাড়া খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

শনিবার (৮ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে তিনি জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল কুড়িগ্রামের রাজারহাটে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন