একজন সরকারি কর্মচারীকে এভাবে তুলে নেওয়া হলো কোন আইনে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সুলতানা জেসমিনকে তুলে নেওয়া এবং নির্যাতনের কারণে তার মৃত্যু হয়েছে। একজন নাগরিক ও সরকারি কর্মচারী, তাকে এভাবে তুলে নেওয়া ভয়াবহ আইনের লঙ্ঘন, সংবিধান লঙ্ঘন। তাকে তুলে নেওয়া হলো কোন আইনে?

আজ রোববার মহিলা দলের উদ্যোগে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘নওগাঁয় সুলতানা জেসমিনকে হত্যার প্রতিবাদে’ এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নওগাঁয় র‍্যাবের হেফাজতে ইউনিয়ন ভূমি কার্যালয়ের অফিস সহকারী সুলতানা জেসমিনের (৪৫) মৃত্যুর ঘটনা প্রসঙ্গে ফখরুল বলেন, একজন যুগ্ম সচিবের কথায় তাকে রাস্তার মধ্যে থেকে তুলে নেওয়া হয়েছে। এটা কোনো সভ্য দেশে হতে পারে না। তিনি বলেন, সুলতানা হত্যা প্রমাণ করে ক্ষমতাসীনরা হত্যা করে, মিথ্যা মামলা দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়।

মির্জা ফখরুল আরও বলেন, গতকাল তাদের থানা পর্যায়ে যে কর্মসূচি ছিল, তাতে বেশিরভাগ জায়গায় পুলিশ ও আওয়ামী লীগ বাধা দিয়েছে। বিএনপির নেতাদের গ্রেপ্তার ও নেতাকর্মীদের গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ তোলেন তিনি।

তিনি বলেন, এই সরকার পরিকল্পিতভাবে বিরোধী দলের কর্মসূচিতে আক্রমণ করে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করতে চায়। বিএনপির এখন পর্যন্ত সব শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েছে বলেন তিনি।

শেয়ার করুন