তিন দফা দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিলেন সোহেল তাজ

নিজস্ব প্রতিবেদক

‘প্রজাতন্ত্র দিবস’ হিসেবে ১০ এপ্রিলকে স্বীকৃতি দিয়ে রাষ্ট্রীয়ভাবে পালনসহ তিন দফা দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি দিয়েছেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ।

গাজীপুরের কাপাসিয়া থেকে নির্বাচিত আওয়ামী লীগের সাবেক সংসদ-সদস্য তানজিম আহমদ সোহেল তাজ সোমবার বিকালে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ থেকে গণভবন অভিমুখে পদযাত্রার নেতৃত্ব দেন। পদযাত্রা শুরুর আগে তিনি বক্তৃতায় তার উত্থাপিত তিন দাবির যৌক্তিকতা ব্যাখ্যা করেন।

universel cardiac hospital

সোহেল তাজ বলেন, বাংলাদেশের ইতিহাসে ১০ এপ্রিল ১৯৭১ একটি তাৎপর্যপূর্ণ, গুরুত্বপূর্ণ এবং মোড় ঘোরানোর দিন। ১৯৭১ সালের এদিন গঠিত হয়েছিল বাংলাদেশের প্রথম সরকার। ওই সরকারের সফল নেতৃত্বে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করেছিলাম মহান স্বাধীনতা। আমি মনে করি, বাংলাদেশকে একটি সুন্দর উজ্জ্বল ভবিষ্যৎ বিনির্মাণে নতুন এবং ভবিষ্যৎ প্রজন্ম তখনই অবদান রাখতে পারবে, যখন তারা আমাদের মহান মুক্তিযুদ্ধের সঠিক এবং পূর্ণাঙ্গ ইতিহাস জানতে পারবে।

তার অন্য দুটি দাবি হচ্ছে, ৩ নভেম্বর জেলা হত্যা দিবস রাষ্ট্রীয়ভাবে পালন এবং জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে শহিদ ও বীর মুক্তিযোদ্ধাদের জীবনীসহ পূর্ণাঙ্গ ইতিহাস স্কুল-কলেজের পাঠ্যপুস্তক ও সিলেবাসে অন্তর্ভুক্ত করা। এর আগেও এই তিন দাবিতে তানজিম আহমদ সোহেল তাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে স্মারকলিপি দেন।

শেয়ার করুন