হ্যাটট্রিক ও শেষ ওভারে ৫ ছক্কার ম্যাচে নাটকীয় জয় কলকাতার

ক্রীড়া ডেস্ক

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম যেন বিনোদনের সব পসরা সাজিয়ে বসেছিল। ৪১১ রানের রোমাঞ্চকর এক ম্যাচ হলো। হলো হ্যাটট্রিক ও শেষ ওভারে পাঁচ ছক্কার ঘটনাও। রুদ্ধশ্বাস এই লড়াইয়ে নাটকীয় এক জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। ২০৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারে রিঙ্কু সিংয়ের ৫ ছক্কায় শেষ বলে এসে গুজরাট টাইটান্সের বিপক্ষে ৩ উইকেটে জিতেছে তারা।

এর মধ্যে আবার ১৭তম ওভারে হ্যাটট্রিক করে বসেন রশিদ খান। তবে গুজরাটকে জেতাতে পারেননি তিনি। শেষ ওভারে কেকেআরের দরকার ছিল ২৯ রান। ৫ ছক্কা হাঁকিয়ে অসম্ভবকে সম্ভব করেন আলীগড়ের ২৫ বছর বয়সী ব্যাটার রিঙ্কু। টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২০৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল গুজরাট। শুভমান গিল ৩১ বলে ৩৮, সাই সুদর্শন ৩৮ বলে খেলেন ৫৩ রানের ঝোড়ো ইনিংস। শেষদিকে বিজয় শঙ্কর ২৪ বলে ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় খেলেন অপরাজিত ৬৩ রানের টর্নেডো এক ইনিংস। কেকেআরের অফস্পিনার সুনিল নারিন ৩৩ রানে নেন ৩টি উইকেট।

universel cardiac hospital

জবাবে ২৮ রানে ২ উইকেট হারালেও ভেঙ্কটেশ আয়ার আর অধিনায়ক নিতিশ রানার ৫৫ বলে ১০০ রানের জুটিতে ম্যাচে ফেরে কেকেআর। রানা আউট হন ২৯ বলে ৪৫ করে, আয়ার ৪০ বলে ৮ চার আর ৫ ছক্কায় ৮৩ রানের ইনিংস খেলেন।

এরপর রশিদ খানের হ্যাটট্রিক। ১৭তম ওভারের প্রথম তিন বলে আফগান লেগস্পিনার ফেরান আন্দ্রে রাসেল (১), সুনিল নারিন (০) আর শার্দুল ঠাকুরকে (০)। সেখান থেকে রিঙ্কু সিংয়ের অসাধ্য সাধন। ২১ বলে ১ চার আর ৬ ছক্কায় ৪৮ রানের ইনিংস খেলে বিজয়ীর বেশেই মাঠ ছাড়েন এই তরুণ।

শেয়ার করুন