নিউ মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আসেনি, হঠাৎ হঠাৎ বাড়ছে ধোঁয়া

মত পথ ডেস্ক

সংগৃহীত ছবি

আগুন লাগার প্রায় ৪ ঘণ্টা পেরিয়ে গেলেও (সকাল ৯টা ৪১ মিনিট) এখনো নিয়ন্ত্রণে আসেনি রাজধানীর নিউ সুপার মার্কেটে লাগা আগুন। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। তবে অতিরিক্ত ধোঁয়ার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার কর্মীদের।

এছাড়া মার্কেটে এসি থাকায় বেশ সতর্কতার সঙ্গে কাজ করতে হচ্ছে তাদের। এরই মধ্যে কয়েকটা এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ধোঁয়াও বাড়তে দেখা গেছে।

universel cardiac hospital

ফায়ার সার্ভিসের সঙ্গে কথা বলা জানা গেছে,  ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগুন নিয়ন্ত্রণে সব ধরনের চেষ্টা করা হচ্ছে। কিন্তু এক পাশের আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলেও আবার অন্য পাশে দাউ দাউ করে জ্বলে উঠছে।

কারণ হিসেবে ফায়ার ফাইটাররা বলছেন, আমরা ব্যবসায়ী এবং দোকানদারদের সঙ্গে কথা বলে জানতে পেরেছি ভেতরে বিশেষ করে দ্বিতীয় তলায় অনেকগুলো এসি রয়েছে। সেই এসি গুলো কিছুক্ষণ পরপর বিস্ফোরিত হচ্ছে। যে কারণে আগুন বাড়ছে সঙ্গে ধোঁয়াও।

এদিকে আগুনের খবরে মার্কেটের সামনে ব্যবসায়ীরা ভিড় করছে। অনেকে কান্নায় ভেঙে পড়েছে। সব হারানোর বেদনায় আর্তনাদ করছে। ঈদের আগে আগে এমন ঘটনায় বাকরুদ্ধ ব্যবসায়ীরা। তারা বলছেন, সারা রাত বিক্রি করে সব টাকা ক্যাশে রাখা ছিল। মালপত্রও পুড়েছে সঙ্গে লাখ লাখ টাকা।

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটের দিকে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। খবর পাওয়ার তিন মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের সদস্যরা। একে একে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় ফায়ারের ৩০টি ইউনিট। তাদের সহায়তা করছে সেনা, নৌ, বিমান বাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যরা।

গত ৪ এপ্রিল রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। ওই ভয়াবহ ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও আগুন। বঙ্গবাজারের আগুনে প্রায় ২ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছিলেন ব্যবসায়ীরা।   

শেয়ার করুন