‘ফুটবলের ওপর আমরা অযাচিত হস্তক্ষেপ করব না’

ক্রীড়া ডেস্ক

ব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল
ব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ফাইল ছবি

ফিফা কর্তৃক বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ নিষিদ্ধ হওয়ার পর এ বিষয়ে কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। আর্থিক বিষয়ে অসত্য তথ্য প্রদানের অভিযোগে শুক্রবার (১৪ এপ্রিল) সোহাগকে দুই বছরের জন্য ফুটবলসংক্রান্ত সমস্ত কার্যকলাপ থেকে নিষিদ্ধ করে ফিফা। এ বিষয়ে আজ চরম হতাশা এবং ক্ষোভ প্রকাশ করলেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, দিনের পর দিন যে তারা (বাফুফে) অন্যায়গুলো করেছে, এটা আজ প্রমাণিত। তারা যে আমাদের ভাবমূর্তির সংকটে ফেলেছে, এতে আমরা খুবই লজ্জিত এবং আমি মনে করি এ ধরনের মানুষদের বিচার হওয়া উচিত। বাংলাদেশের ভাবমূর্তিকে তারা কিন্তু মারাত্মকভাবে নষ্ট করেছে। আমি আল্লাহর কাছে শুকরিয়া জানাই, ফিফা ব্যক্তির ওপর দিয়ে বিষয়টি নিয়েছে। যদি পুরো বাংলাদেশের ফুটবলকেই নিষিদ্ধ করত, তাহলে সেটা হতো আরো বেশি লজ্জার।

universel cardiac hospital

বাফুফের দুর্নীতি-অনিয়ম নিয়ে গণমাধ্যম সব সময় সোচ্চার ছিল। আর বিপদে পড়লে কাজী সালাউদ্দিন সব সময়ই গণমাধ্যমের ওপর দোষ চাপিয়ে দিতেন। তার দাবি ছিল, নেতিবাচক খবরের জন্য ফুটবল ফেডারেশনের ভাবমূর্তি সংকটের মুখে পড়ে। কিছুদিন আগেই বলেছেন, মিডিয়ার কারণে বাফুফে নাকি স্পন্সর খুঁজে পায় না! কিন্তু এ বিষয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী সাংবাদিকদের পাশেই দাঁড়ালেন, গণমাধ্যমের রিপোর্টই প্রকৃত অর্থে সত্য হলো। আর্থিক অনিয়ম ও দুর্নীতি নিয়ে গণমাধ্যম সব সময় সোচ্চার ছিল।

সোহাগের ব্যাপারে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন অনেকেই। এ প্রসঙ্গে জাহিদ আহসান রাসেলের কাছে জানতে চাওয়া হয়েছিল, সরকার এবার ফেডারেশনটির ওপর কোনো পদক্ষেপ নেবে কি না? জবাবে তিনি বলেন, আমাদের হস্তক্ষেপের কারণে যদি আরো বড় ক্ষতি হয়, সেটা আমরা কেউই চাই না। ফিফা যদি অনুরোধ করে, তাহলে অবশ্যই অধিকতর তদন্ত করে পরবর্তী সময়ে ব্যবস্থা নেব। তবে ফুটবলের ওপর আমরা কোনোভাবেই অযাচিত হস্তক্ষেপ করব না।

শেয়ার করুন