‘বাধা বিপত্তি অতিক্রম করেই দেশের অগ্রগতি ধরে রাখতে হবে’

নিজস্ব প্রতিবেদক

দেশের শাসন যখন ক্যান্টনমেন্টে বন্দি ছিল তখন কোনো উন্নয়ন হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, রাজনৈতিক নেতৃত্ব যখন ছিল তখনই দেশের উন্নয়ন হয়েছে। সেনাশাসন বা সেনাসমর্থিত সরকারের সময়ে দেশের উন্নয়ন অগ্রগতি সাধিত হয়নি।

আজ রোববার (১৬ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে জাতীয় প্রশিক্ষণ কাউন্সিলের (এনটিসি) অষ্টম সভায় বক্তব্যকালে তিনি একথা বলেন।

universel cardiac hospital

প্রধানমন্ত্রী বলেন, সঠিক রাজনৈতিক সিদ্ধান্তের কারণে ২০০৯ থেকে ২০২৩ পর্যন্ত সময়ে দেশের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। শতভাগ বিদ্যুৎ দিতে পেরেছি। রাস্তা-ঘাটসহ দেশের সার্বিক উন্নতি হয়েছে। এর সুফল কিন্তু একেবারে গ্রামপর্যায়ে পর্যন্ত মানুষ পাচ্ছে। আগামী দিনেও সেভাবে আমরা এগিয়ে যেতে চাই। বাধা বিপত্তি অতিক্রম করেই দেশের অগ্রগতি ধরে রাখতে হবে।

তার সরকার দেশ পরিচালনায় নীতি ও আদর্শ ধরে রাখার কারণে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ সহজ হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান বলেন, প্রশাসন পরিচালনায় আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও নীতি, আদর্শ ধরে রেখে কাজ করেছি। এরই ফলস্বরূপ দেশ আজ এগিয়ে যাচ্ছে। উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে আমাদের। এ ধারা অব্যাহত রাখতে হবে।

এসময় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার বিষয়ে আগামী নির্বাচনের আগে তার আগাম ঘোষণা দেওয়ার বিষয়টি উল্লেখ করেন। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীরা অব্যাহত উন্নয়নে বাধার সৃষ্টি করতে পারে বলে সতর্ক করেন। সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিতে কাজ করার আহ্বান রাখেন।

শেয়ার করুন