ফ্রান্স সবসময়ই বাংলাদেশের বিশ্বস্ত অংশীদার: মোকতাদির চৌধুরী

মোহাম্মদ সজিবুল হুদা

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি’র সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত মারি মাসদুপুই-এর সৌজন্য সাক্ষাৎ।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মারি মাসদুপুই।

সোমবার (১৭ এপ্রিল) সকাল ১১টায় মোকতাদির চৌধুরী এমপির সংসদ ভবনস্থ কার্যালয়ে একটি চমৎকার বৈঠক হয়। এসময় তাঁরা উভয় দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন এবং পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

universel cardiac hospital

এ সময় সংসদীয় কমিটির সভাপতি মোকতাদির চৌধুরী বলেন, ‘ফ্রান্স সবসময়ই বাংলাদেশের বিশ্বস্ত অংশীদার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পথ অনুসরণ করে গত পাঁচ দশক ধরে বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রয়েছে।’

তিনি দেশের পর্যটন সম্পর্কিত সম্ভাবনাময় অভ্যন্তরীণ বিভিন্ন বিষয় এবং তা বাস্তবায়নে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের বিষয়ে রাষ্ট্রদূতকে অবহিত করেন।

জবাবে রাষ্ট্রদূত বিমান চলাচল ও পর্যটন খাতে সহযোগিতার বিষয়ে তার দেশের আগ্রহের কথা জানান। তিনি বাংলাদেশে সংসদীয় গণতন্ত্রের সুষ্ঠু চর্চা ও অব্যাহত সমৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ফরাসি দূতাবাসের অর্থনৈতিক বিভাগের প্রধান জুলিয়েন ডিউর ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব (উপসচিব) এ এস এম হুমায়ুন কবির।

শেয়ার করুন