হাওরে ধান কাটায় তিন মন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের হাওরে ধান কাটা উৎসব শুরু হয়েছে। সেই উৎসবে শামিল হলেন তিন মন্ত্রী। আজ বুধবার বেলা ১২টায় সুনামগঞ্জের দেখার হাওরে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম ধান কাটা উৎসবের উদ্বোধন করেন।

এ সময় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, অনেক বছর কৃষকরা ধান ঘরে তুলতে পারে না। এবার সুনামগঞ্জে এসে ভালো লাগছে, ইনশাআল্লাহ মনে হয় ধান কাটা যাবে। প্রায় ৩০ ভাগ ধান কাটা হয়েছে। যে বছর ধান হয়, সারা বাংলাদেশে সুনামগঞ্জের ধান চলে যায়। সারাদেশের মানুষ খেতে পারেন।

universel cardiac hospital

তিনি বলেন, যে বছর হাওরে ধান ক্ষতিগ্রস্ত হয়, সারাদেশে এর প্রভাব পড়ে। এটা আমার নিজের অভিজ্ঞতা, আমি নিজে খাদ্যমন্ত্রী ছিলাম। আমাকে বলেছিল, এবার হাওরে ধান হয়নি, আপনার খাদ্য সংকট হবে। আমি দেখলাম, সাত থেকে আট মাস পর ঠিকই খাদ্য সংকট হলো। হু হু করে অগ্রহায়ণ মাসে চালের দাম বেড়ে যাচ্ছে।

জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, পুলিশ সুপার এহসান শাহ প্রমুখ।

শেয়ার করুন