২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে পৌনে তিন কোটি টাকা টোল আদায়

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়ায় বেড়েছে টোল আদায়। সেতু দিয়ে পারাপার ও টোল আদায় স্বাভাবিকের তুলনায় প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা) ছোট বড় মিলিয়ে বঙ্গবন্ধু সেতু দিয়ে ৩৬ হাজার ৬৯টি পরিবহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু অফিসের নির্বাহী প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল।

universel cardiac hospital

তিনি জানান, কয়েক দিনের চেয়ে গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বেড়েছে। টোল আদায়ের হিসাব অনুসারে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী পরিবহন পার হয়েছে ২০ হাজার ৮২০টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৪০ লাখ ১০ হাজার ১০০টাকা। এছাড়া উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী পরিবহন পার হয়েছে ১৫ হাজার ২৪৯টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩১ লাখ ৮৫ হাজার ৩০০ টাকা। মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

এর আগে সোমবার (১৭ এপ্রিল) সকাল ৬ টাকা থেকে মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সেতুর ওপর দিয়ে ছোট-বড় ২২ হাজার ৪৮৫টি যান পারাপার এবং ২ কোটি ৯ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা টোল আদায় হয়েছে। এছাড়া মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ২৫১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয় ২ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা।

শেয়ার করুন