দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন মোকতাদির চৌধুরী এমপি

মোহাম্মদ সজিবুল হুদা

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সমগ্র ব্রাহ্মণবাড়িয়ার জনগণ ও দেশের সর্বস্তরের নাগরিককে শুভেচ্ছা জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং মত ও পথ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

শুক্রবার দেওয়া এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর খুশি আর আনন্দের বার্তা নিয়ে সমবেত পবিত্র ঈদুল ফিতর। এটি মুসলিম উম্মাহর অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। আমি দেশবাসী, বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া সর্বস্তরের জনগণকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানাচ্ছি, ঈদ মোবারক।

universel cardiac hospital

তিনি বলেন, ঈদুল ফিতরের অন্যতম দিক হলো ফিতরা প্রদান। সমাজের গরিব দুঃখী মানুষ, যারা অর্থসংকটের কারণে ঈদ সঠিকভাবে উদযাপন করতে পারেন না, ফিতরার অর্থ দিয়ে তাদের সাহায্য করলে তারা ঈদের আনন্দ সুন্দরভাবে উপভোগ করতে পারেন। আমরা আশা করব, আমাদের মাঝে যারা সামর্থ্যবান আছেন, তারা পর্যাপ্ত পরিমাণ ফিতরা প্রদান করে দুঃখী মানুষদের মুখে ঈদের হাসি ফুটাতে ভূমিকা রাখবেন।

মোকতাদির চৌধুরী বলেন, রমজানের শিক্ষা হলো মানুষের প্রতি মমত্ববোধ, দেশের প্রতি ভালোবাসাসহ যে গুণাবলি মানুষের মধ্যে থাকে সে গুণাবলির পরিপূর্ণ পরিস্ফুটন করা। আমরা মানুষে, মানুষে যে ভেদাভেদ করি, মানুষ মানুষকে যেভাবে ধোঁকা দেয়, রমজান মাস আমাদেরকে এসব মন্দ কাজ পরিহার করে সুন্দর, সুষ্ঠু জীবনযাপনে অনুপ্রাণিত করে।

জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, ঈদুল ফিতর হচ্ছে একটি সার্বজনীন উৎসব। এটি আমাদেরকে শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। হিংসা-বিদ্বেষ ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে। এই অনুষ্ঠানে আমাদের অন্যান্য ধর্মাবলম্বী (হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান) যে ভাই-বোনেরা যারা রয়েছেন তারাও অংশগ্রহণ করেন।

তিনি বলেন, ব্যক্তিগত, পরিবারিক, সমাজিক ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির সেতুবন্ধন পরিব্যাপ্তি লাভ করুক- এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা। ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক। ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের সকল মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি হোক- মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি। সবাইকে আবারও পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা, ঈদ মোবারক।

শেয়ার করুন